kalerkantho

শুক্রবার । ০৬ ডিসেম্বর ২০১৯। ২১ অগ্রহায়ণ ১৪২৬। ৮ রবিউস সানি ১৪৪১     

গজারিয়ায় মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে শিক্ষক-কর্মচারী মিলনমেলা

মুন্সীগঞ্জ প্রতিনিধি   

২৫ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার মাধ্যমিক পর্যায়ের ২৩টি স্কুল ও মাদরাসা একযোগে ছুটি ঘোষণা করে গতকাল রবিবার শিক্ষক-কর্মচারীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল সাড়ে ৯টা থেকে বিকেল পর্যন্ত গজারিয়া উপজেলার বালুয়াকান্দি এলাকার হলিডে রিসোর্ট মেঘনা ভিলেজে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুধু শিক্ষাপ্রতিষ্ঠানই নয় বরং এদিন বন্ধ ছিল উপজেলা মাধ্যমিক কর্মকর্তার কার্যালয়ও।

স্থানীয় ও মিলনমেলা উদ্‌যাপন কমিটি সূত্রে জানা যায়, পরিচিতি ও আলোচনাসভা, সকালের নাশতা, মধ্যাহ্নভোজ, সাংস্কৃতিক অনুষ্ঠান, র‌্যাফল ড্রসহ বিনোদনমূলক আয়োজন ছিল মিলনমেলায়। ‘গজারিয়া উপজেলার মাধ্যমিক পর্যায়ে স্কুল-মাদরাসার শিক্ষক-কর্মচারীদের মিলনমেলা’ শিরোনামের এ অনুষ্ঠানে উপজেলার ২৩টি এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয় ও মাদরাসার ৩৪০ জন শিক্ষক-কর্মচারীসহ অতিথির সংখ্যা ছিল প্রায় ৫০০। এদিন শুধু বিদ্যালয়ই বন্ধ থাকেনি, বন্ধ ছিল উপজেলা মাধ্যমিক কর্মকর্তার কার্যালয়ও। গতকাল সরজমিনে গিয়ে দেখা যায়, মাধ্যমিক কর্মকর্তার কার্যালয়ের প্রতিটি কক্ষ দিনভর তালাবদ্ধ।

গজারিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা হাসান সাদী জানান, এমন কোনো নিয়ম নেই। তার পরও তাঁরা করেছেন। তবে এটা নেগেটিভলি দেখার কিছু নেই।

বিষয়টি সম্পর্কে জানতে চাইলে মুন্সীগঞ্জ জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইউনূস ফারুকী বলেন, ‘একযোগে উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা শোভন নয়। এটা নিয়মের মধ্যে পড়ে না। তবে সংরক্ষিত ছুটি থেকে প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান বছরে তিনদিন ছুটি নিতে পারে। এভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ না রেখে এটি বন্ধের দিনেও করা যেত।’

মন্তব্য



সাতদিনের সেরা