kalerkantho

খুলনায় সেন্ট জোসেফস স্কুলে বিকাশ-বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচি সম্প্রসারণ

নিজস্ব প্রতিবেদক, খুলনা   

২১ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



খুলনা মহানগরের সেন্ট জোসেফস উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে বই বিতরণের মাধ্যমে এ বছরের দেশভিত্তিক উৎকর্ষ (বইপড়া) কার্যক্রম সম্প্রসারণ করেছে বিশ্বসাহিত্য কেন্দ্র। গতকাল বুধবার এ উপলক্ষে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ কার্যক্রমে সহায়তা করছে দেশের শীর্ষস্থানীয় মোবাইল ফিন্যানশিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

বিশ্বসাহিত্য কেন্দ্রের যুগ্ম পরিচালক (প্রগ্রাম) মেসবাহ উদ্দিন আহমেদ সুমনের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিশুসাহিত্যিক ও টেলিভিশন ব্যক্তিত্ব আলী ইমাম, বিকাশ লিমিটেডের হেড অব রেগুলেটরি অ্যান্ড করপোরেট অ্যাফেয়ার্স হুমায়ুন কবির, বিশ্বসাহিত্য কেন্দ্রের খুলনা মহানগরের সাবেক সংগঠক হুমায়ুন কবির ববি প্রমুখ।

অনুষ্ঠানে শিশুসাহিত্যিক আলী ইমাম বলেন, ‘বই পড়ার মাধ্যমে আমাদের আত্মার উন্নয়ন হয়। জ্ঞানের পরিধি ও কল্পনাশক্তি বাড়ে। তাই জ্ঞান সমৃদ্ধ আলোকিত সমাজ গঠনে বই পড়ার অভ্যাস খুবই গুরুত্বপূর্ণ।’ তিনি বই প্রদানের জন্য বিকাশকে ধন্যবাদ জানান।

বিকাশ লিমিটেডের হুমায়ুন কবির বলেন, ‘বিকাশ বিশ্বাস করে বই পড়ুয়াদের আলোয় সমাজ আলোকিত হয়। বিশ্বসাহিত্য কেন্দ্রের এই মহৎ প্রচেষ্টার সঙ্গে যুক্ত থাকতে পেরে আমরা আনন্দিত এবং গর্বিত।’

মন্তব্য