kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

গোলটেবিল বৈঠকে বক্তারা

বঙ্গবন্ধু বাংলাদেশ স্বাধীনতা একই সূত্রে গাঁথা

নিজস্ব প্রতিবেদক   

১৬ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বঙ্গবন্ধু-বাংলাদেশ ও স্বাধীনতা একই সূত্রে গাঁথা তিনটি শব্দ। এই তিনটি শব্দ অবিচ্ছেদ্য এমন এক সত্তা, যা বাঙালি জাতির অস্তিত্ব। বঙ্গবন্ধু জন্ম না নিলে স্বাধীন বাংলাদেশ সৃষ্টি হতো না। তাঁর আজীবনের সংগ্রাম ছিল বাঙালির মুক্তি আর গৌরবময় পরিচয় প্রতিষ্ঠা। সে কারণেই বঙ্গবন্ধুর জন্মের মাস আর মহান মুক্তিযুদ্ধের তথা স্বাধীনতার মাস মার্চ অবিস্মরণীয় গৌরবের। এই গৌরব অক্ষুণ্ন রাখা প্রতিটি বাঙালির পবিত্র দায়িত্ব।

গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে জাগো বাংলা ফাউন্ডেশন আয়োজিত ‘বঙ্গবন্ধু-বাংলাদেশ ও স্বাধীনতা’ শীর্ষক গোলটেবিল বৈঠকে বক্তারা এসব কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত এই বৈঠকে সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান নির্বাহী নাসির আহমেদ।

আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য মোজাফফর হোসেন পল্টু, বিচারপতি শামসুদ্দীন চৌধুরী মানিক, শিক্ষাবিদ প্রফেসর আব্দুল মান্নান চৌধুরী, নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) মো. আলী সিকদার, পীযূষ বন্দ্যোপাধ্যায়, অজয় দাশগুপ্ত, সোহেল হায়দার চৌধুরী, অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয় প্রমুখ।

বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা মোজাফফর হোসেন পল্টু বলেন, ‘ভাষা আন্দোলন থেকে শুরু করে বাঙালির প্রতিটি অধিকারের আন্দোলনের শীর্ষস্থানে ছিলেন বঙ্গবন্ধু।’

মন্তব্য



সাতদিনের সেরা