kalerkantho

বুধবার । ২৩ অক্টোবর ২০১৯। ৭ কাতির্ক ১৪২৬। ২৩ সফর ১৪৪১                 

শাহজাদপুরে মা-ছেলে দগ্ধ চিতলমারীতে পুড়ল ৫ ঘর

জামালপুরে ১০টি গরুর মৃত্যু

প্রিয় দেশ ডেস্ক   

১৬ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



সিরাজগঞ্জের শাহজাদপুর মা-ছেলে দগ্ধ হয়েছে। বাগেরহাটের চিতলমারীতে আগুনে পাঁচটি ঘর, নওগাঁর বদলগাছীতে ১টি ঘর ও জামালপুরের মেলান্দহে ১০টি গরুর মৃত্যু হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবর :

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পাড়কোলা উত্তরপাড়া গ্রামে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে মশার কয়েল থেকে আগুন লেগে মা ও তাঁর শিশুসন্তান দগ্ধ হয়েছে। আহতদের সিরাজগঞ্জ বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হাসপাতালে ভর্তি করা হয়েছে। শিশুটির অবস্থা আশঙ্কাজনক। অগ্নিকাণ্ডে তাদের তিনটি ঘরও পুড়ে গেছে।

বাড়ির মালিক আমানত জোয়াদ্দার জানান, রাত সাড়ে ৯টার দিকে মশার কয়েলের আগুন থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুন দ্রুত ছড়িয়ে পড়লে গ্রামবাসী এসে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে শাহজাদপুর ফায়ার সার্ভিসে খবর দেয়। ফায়ার সার্ভিসের কর্মীরা আসার আগেই তিনটি ঘর পুড়ে যায়। তাঁর স্ত্রী ও শিশুসন্তান আদিবের শরীরের ৫০ শতাংশ ঝলসে যায়। পরে তাদের উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যার বঙ্গমাতা ফজিলাতুন্নেছা হাসপাতালে ভর্তি করা হয়। এ ব্যাপারে শাহজাদপুর ফায়ার সার্ভিসের ইনচার্জ শাহাদাৎ হোসেন জানান, অগ্নিকাণ্ডে দুটি বসতঘর ও একটি গোয়ালঘর পুড়ে গেছে।

একই রাতে বাগেরহাটের চিতলমারী উপজেলার বারাশিয়া গ্রামে আগুনে দুই বাড়ির পাঁচটি ঘর পুড়ে গেছে। পরে টুঙ্গিপাড়া ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনেন। ক্ষতিগ্রস্তরা হলেন মোস্তফা শেখ ও তাঁর ভাইপো ভ্যানচালক ফায়জুল শেখ। অগ্নিকাণ্ডের ব্যাপারে নানা ধরনের বক্তব্য পাওয়া যাচ্ছে বলে জানিয়েছেন চিতলমারী থানার এসআই স্বপন কুমার বিশ্বাস। ক্ষতিগ্রস্ত মোস্তফা শেখের স্ত্রী তাছলিমা জানান, রাত সাড়ে ৮টার দিকে তিনি ঘরের মধ্যে খাবার খাচ্ছিলেন। এ সময় রান্নাঘর লাগোয়া মালামাল রাখার বিদ্যুত্হীন ঘরটিতে আগুন দেখতে পান। ছেলেমেয়েদের নিয়ে ঘরের বাইরে এসে চিৎকার দিলে আশপাশের লোকজন ছুুটে আসে। পূর্বশত্রুতার জেরে কেউ এ আগুন দিয়েছে বলে তাঁর স্বামীর ধারণা।

এদিকে জামালপুরের মেলান্দহ উপজেলায় একটি গোয়ালঘরে অগ্নিকাণ্ডে ১০টি গরু ও একটি ছাগল মারা গেছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার শ্যামপুর ইউনিয়নের দক্ষিণ বালুরচর গ্রামের কৃষক বেলাল হোসেনের গোয়ালঘরে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

অন্যদিকে নওগাঁর বদলগাছীতে অগ্নিকাণ্ডে গরুর পাশাপাশি বসতঘর পুড়ে গেছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার বলরামপুর কানপাড়া গ্রামে সিরাজ দর্জির বাড়িতে এ ঘটনা ঘটে। এদিকে ঝালকাঠিতে নারিকেল চুরির বিচার করায় আব্দুল কাদের ফকির নামের এক বৃদ্ধের কুঁড়েঘরে অগ্নিসংযোগ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার রাতে শহরের পশ্চিম ঝালকাঠি এলাকায় এ ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত আব্দুল কাদের ফকির গতকাল শুক্রবার এ ব্যাপারে ঝালকাঠি থানায় একটি অভিযোগ করেছেন। অভিযুক্তরা হলেন আরিফ সিকদার, জসিম দাস ও মো. সাগর। ঝালকাঠি থানার ওসি আবুল কালাম বলেন, ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা