kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

স্থায়ী কমিটির সিদ্ধান্ত

খালেদার মুক্তিতে প্রয়োজনে রাজপথে আন্দোলন

নিজস্ব প্রতিবেদক   

১৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দলের কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করতে প্রয়োজনে রাজপথে যাওয়ার সিদ্ধান্ত এসেছে বিএনপি স্থায়ী কমিটির বৈঠকে। গতকাল বুধবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক সূত্র জানায়, প্রায় আড়াই ঘণ্টার বৈঠকে খালেদা জিয়ার অসুস্থতা, জাতীয় ঐক্যফ্রন্ট, ২০ দলীয় জোট, ডাকসু নির্বাচন নিয়ে আলোচনা হয়। এ সময় ভবিষ্যৎ করণীয় নিয়ে আলোচনা করেন উপস্থিত নেতারা। তারেক রহমান স্থায়ী কমিটির সদস্যদের বক্তব্য শুনে কিছু বিষয়ে দিকনির্দেশনা দেন।

বৈঠকে স্থায়ী কমিটির একজন সদস্য জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতার সমালোচনা করে বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের সিদ্ধান্ত সঠিক ছিল নাকি ভুল ছিল তা ইতিহাস একদিন তুলে ধরবে। এখন ঐক্যফ্রন্টমুখী রাজনীতি থেকে সরে এসে দলকে গোছাতে হবে। সারা দেশে সাংগঠনিক তৎপরতা বাড়াতে হবে। আরেক নেতা জামায়াত প্রসঙ্গে বলেন, খালেদা জিয়া জামায়াতের সঙ্গে জোট করেছেন। তাই তিনি এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন।

এক প্রবীণ নেতা বলেন, জাতীয় নির্বাচনের আগে নিয়মিত স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হলেও এখন আর তা হচ্ছে না। ফলে সিদ্ধান্ত গ্রহণে দীর্ঘসূত্রতার সৃষ্টি হচ্ছে। তাঁর ওই বক্তব্যের পর সপ্তাহে অন্তত একবার স্থায়ী কমিটির বৈঠক করার নীতিগত সিদ্ধান্ত হয়।

মন্তব্য



সাতদিনের সেরা