kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরি

আরসিবিসির মামলায় অসুবিধা হবে না : গভর্নর

নিজস্ব প্রতিবেদক   

১৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রিজার্ভ চুরি ইস্যুতে বাংলাদেশ ব্যাংকের বিরুদ্ধে ফিলিপাইনের রিজল কমার্শিয়াল ব্যাংকিং করপোরেশনের (আরসিবিসি) করা পাল্টা মামলায় কোনো অসুবিধা হবে না বলে মনে করছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। তিনি বলেন, ‘বিষয়টি আমি পত্রিকা ও অনলাইনের মাধ্যমে জেনেছি এবং কথাও বলেছি। এতে কোনো অসুবিধা নেই, তারা মানহানির মামলা করেছে।’

গতকাল বুধবার রাজধানীর ‘কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ’ মিলনায়তনে জনতা ব্যাংকের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন গভর্নর।

রিজার্ভ চুরির তিন বছর পর গত ১ ফেব্রুয়ারি আরসিবিসির বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের একটি আদালতে মামলা করে বাংলাদেশ ব্যাংক। আর গত ৬ মার্চ ফিলিপাইনের সিভিল কোর্টে বাংলাদেশ ব্যাংকের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে পাল্টা মামলা করে আরসিবিসি।

এ বিষয়ে বুধবার গভর্নরের কাছে সাংবাদিকরা জানতে চাইলে তিনি আরো বলেন, যুক্তরাষ্ট্রের আদালতে বাংলাদেশ ব্যাংক মামলা করায় আরসিবিসিই বেকায়দায় আছে। এটি পাল্টা মামলা কি না এবং এতে অর্থ উদ্ধারে সময়ক্ষেপণ হবে কি না জানতে চাইলে তিনি বলেন, তারা যে মামলাটি করেছে, সেটি মূল মামলা না। তাই এতে কোনো অসুবিধা নেই।

আবার বাড়ল সময় : এদিকে বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ চুরির ঘটনায় মতিঝিল থানায় করা মামলার প্রতিবেদন গতকালও জমা দেয়নি তদন্তকারী সংস্থা সিআইডি। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমিনুল হক গতকাল শুনানি শেষে প্রতিবেদন জমা দেওয়ার সময় বাড়িয়ে আগামী ১৭ এপ্রিল দিন ধার্য করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা