kalerkantho

আইইউবিতে শুরু ‘গ্রীন জিনিয়াস’ প্রতিযোগিতা

নিজস্ব প্রতিবেদক   

১১ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) গ্রীন প্ল্যানেট ক্লাবের আয়োজনে শুরু হয়েছে পরিবেশ উন্নয়নে উদ্ভাবনী পরিকল্পনার প্রতিযোগিতা ‘গ্রীন জিনিয়াস’। তিন দিনের এই প্রতিযোগিতায় ঢাকার স্কুল ও কলেজের ১৫০ জন শিক্ষার্থী তাদের প্রজেক্ট নিয়ে অংশগ্রহণ করছে। এই আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে কালের কণ্ঠ।

বিশ্ববিদ্যালয়ের মাল্টিপারপাস হলে গতকাল রবিবার প্রদর্শনীর উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক মিলান পাগন। এ সময় উপস্থিত ছিলেন ডিন ডা. মো. আবুল খালেক। তাঁরা প্রতিযোগীদের প্রজেক্টগুলো পরিদর্শন করেন।

প্রদর্শনীতে শিক্ষার্থীরা তাদের পোস্টার ও মডেলগুলো তুলে ধরছে। বিচারকরা সকাল ১১টার দিকে উপস্থিত হন। তাঁদের মধ্যে ছিলেন ক্রিয়েটিভ কনজারভেশন অ্যালায়েন্স (সিসিএ) শাহরিয়ার সিজার রহমান, অনিমেষ ঘোষ অয়ন ও আসিফ ইবনে ইউসুফ, ওয়াইল্ডলাইফ কনজারভেশন সোসাইটির (ডাব্লিউসিএস) হাসান রহমান ও আইইউবির ফ্যাকাল্টি ড. জয়নুল আবেদীন, ড. আয়াজ রাব্বানী, ড. সারোয়ার হোসেন ও ড. হাফিজুর রহমান।

আয়োজনে আরো রয়েছে দৃষ্টিনন্দন ফটোবুথ, যার থিম হলো ‘ইনচেন্টেড ফরেস্ট’। উদ্বোধনী দিনে গতকাল সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত প্রতিযোগীরা তাদের প্রজেক্ট নিয়ে বসে স্টলে। গ্রীন প্ল্যানেট ক্লাবের প্রেসিডেন্ট সাব্বির আহমেদ দিনের সমাপনী বক্তব্য দেন।

মন্তব্য