kalerkantho

মঙ্গলবার । ২১ জানুয়ারি ২০২০। ৭ মাঘ ১৪২৬। ২৪ জমাদিউল আউয়াল ১৪৪১     

মৌচাক জাম্বুরিতে রাষ্ট্রপতি

স্কাউট আন্দোলন চারিত্রিক গুণাবলি বিকাশে গুরুত্বপূর্ণ

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি   

১১ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, স্কাউট আন্দোলন শিশু-কিশোরদের চারিত্রিক গুণাবলি বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। লেখাপড়ার পাশাপাশি সামাজিক বিভিন্ন কর্মকাণ্ডে নিজেদের সম্পৃক্ত করার মানসিকতা তৈরিতে স্কাউটিংয়ের ভূমিকা অনন্য। স্কাউটরা নিয়মিত সমাজসেবামূলক কাজের পাশাপাশি দেশের বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা ও আর্ত-মানবতার সেবায় গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলছে। বাংলাদেশকে আরো সুন্দর করে গড়ে তুলতে স্কাউটরা রাখতে পারে অগ্রণী ভূমিকা। বিশেষ করে শিশু-কিশোর ও যুবদের মাদক, ধর্মান্ধতা, সাম্প্রদায়িকতা, সন্ত্রাস ও জঙ্গিবাদ বিষবাষ্প থেকে নিরাপদ এবং দূরে রাখতে স্কাউটিং ইতিবাচক অবদান রাখতে পারে।

রাষ্ট্রপতি গতকাল রবিবার বিকেলে গাজীপুরের কালিয়াকৈরের মৌচাক জাতীয় স্কাউট প্রশিক্ষণকেন্দ্রে বাংলাদেশ স্কাউটস আয়োজিত দশম বাংলাদেশ ও তৃতীয় সানসো স্কাউট জাম্বুরি উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বিকেল ৪টা ১৫ মিনিটে কেন্দ্রের সভাস্থলে পৌঁছালে তাঁকে স্কাউটস কর্মকর্তারা অভ্যর্থনা জানান। এ সময় স্বাগত বক্তব্য দেন জাম্বুরির সাংগঠনিক সভাপতি আকতারুজ্জামান খান কবীর ও বাংলাদেশ স্কাউটসের প্রধান জাতীয় কমিশনার ড. মোজাম্মেল হক খান।

মন্তব্য



সাতদিনের সেরা