kalerkantho

অ্যাডমিরাল হলেন নৌবাহিনী প্রধান আওরঙ্গজেব

শেখ হাসিনা-নরেন্দ্র মোদি ভিডিও কনফারেন্স আজ

কালের কণ্ঠ ডেস্ক   

১১ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



অ্যাডমিরাল হলেন নৌবাহিনী প্রধান আওরঙ্গজেব

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তাঁর কার্যালয়ে গতকাল সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ ও বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নৌবাহিনী প্রধান আওরঙ্গজেব চৌধুরীকে অ্যাডমিরাল র‌্যাংক ব্যাজ পরিয়ে দেন। ছবি : বাসস

নবনিযুক্ত নৌবাহিনীপ্রধান এ এম এম এম আওরঙ্গজেব চৌধুরীকে গতকাল রবিবার অ্যাডমিরাল র‌্যাংক ব্যাজ পরানো হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তাঁর কার্যালয়ে।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রধানমন্ত্রীর উপস্থিতিতে সেনাবাহিনীপ্রধান জেনারেল আজিজ আহমেদ এবং বিমানবাহিনীপ্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত নৌবাহিনীপ্রধানকে অ্যাডমিরাল পদের র‌্যাংক ব্যাজ পরান। র‌্যাংক ব্যাজ পরানোর পর নতুন নৌবাহিনীপ্রধানকে ফুলের তোড়া দিয়ে অভিনন্দন জানিয়ে তাঁর সাফল্য কামনা করেন প্রধানমন্ত্রী। নৌবাহিনী প্রধানও প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে অভিবাদন জ্ঞাপন করেন।

প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারিক আহমদ সিদ্দিক, মুখ্য সচিব মো. নজিবর রহমান, প্রতিরক্ষা সচিব আকতার হোসেন ভূইয়া, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন ও প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব সাজ্জাদুল হাসান এ সময় উপস্থিত ছিলেন।

ভাণ্ডারিয়ায় ১১টি পানি শোধনাগার প্রকল্পের উদ্বোধন আজ

পিরোজপুরের ভাণ্ডারিয়ায় নবগঠিত পৌরসভার নাগরিকদের সুপেয় পানি সরবরাহের লক্ষ্যে ১১টি পানি শোধনাগার প্রকল্প আজ সোমবার আনুষ্ঠানিকভাবে চালু হতে যাচ্ছে। ভারত সরকারের অর্থায়নে বাস্তবায়নকৃত এ পানি শোধনাগার প্লান্ট প্রকল্প ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

আজ দুপুর সাড়ে ১২টায় নয়াদিল্লি থেকে নরেন্দ্র মোদি এবং ঢাকা থেকে শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে যৌথভাবে এই প্রকল্পের উদ্বোধন করবেন। ভাণ্ডারিয়া উপজেলা ও পৌর প্রশাসন বিষয়টি নিশ্চিত করেছে।

মন্তব্য