kalerkantho

বুধবার । ২৬ জুন ২০১৯। ১২ আষাঢ় ১৪২৬। ২৩ শাওয়াল ১৪৪০

সুলতান মনসুরের শপথে কুলাউড়ায় মিশ্র প্রতিক্রিয়া

মাহফুজ শাকিল, কুলাউড়া   

৮ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় ঐক্যফ্রন্টের মনোনয়নে এবং ধানের শীর্ষ প্রতীক নিয়ে নির্বাচিত সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর আহমদ শেষ পর্যন্ত শপথ গ্রহণ করায় তাঁর নির্বাচনী এলাকা মৌলভীবাজারের কুলাউড়ায় মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গেছে। এ নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা। সুধীসমাজের মধ্যেও এর পক্ষে-বিপক্ষে মতামত পাওয়া গেছে। গতকাল বৃহস্পতিবার সকালে এমপি হিসেবে স্পিকারের কাছে শপথ নেন সুলতান মনসুর।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক জহুর লাল দত্ত বলেন, সুলতান মনসুর বলিষ্ঠ রাজনৈতিক নেতা। দেশে আওয়ামী লীগ যে প্রচলিত রাজনীতি করে তিনি তার সংস্কার চেয়েছিলেন। কিন্তু শপথ নিয়ে তিনি বিচক্ষণতার জায়গায় থাকতে পারেননি। তিনিও ক্ষমতার অংশীদার হতে চান। তিনি মুখে যা বলেন, কাজে তা ফলে না।

উদীচী কুলাউড়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক নির্মাল্য মিত্র সুমন বলেন, ‘ঐক্যফ্রন্ট না নিলেও ব্যক্তিগতভাবে শপথ নেওয়ার অধিকার তাঁর আছে। সময়ের সাহসী সন্তান সেই, যে ভোটারের মন বোঝে। উন্নয়নের স্বার্থে তাঁর শপথকে স্বাগত জানাই।’ কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মুক্তাদির তোফায়েল বলেন, সুলতান মনসুর বলেছিলেন শেখ হাসিনার অধীনে এটি প্রহসনের নির্বাচন। কিন্তু শপথ নিয়ে শেখ হাসিনার নেতৃত্বকে মেনে বুঝিয়ে দিলেন এটি গ্রহণযোগ্য নির্বাচন হয়েছে।

জেলা বিএনপির সহসভাপতি আবেদ রাজা বলেন, ‘সুলতান মনসুর বিএনপি ও ঐক্যফ্রন্টের সঙ্গে জাতীয় বেঈমানি করেছেন। কুলাউড়া বিএনপি তাঁর গণবিরোধী পদক্ষেপকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। তাঁর এই অপতৎপরতার তীব্র নিন্দা জানাই।’

মন্তব্য