kalerkantho

মঙ্গলবার । ২৫ জুন ২০১৯। ১১ আষাঢ় ১৪২৬। ২২ শাওয়াল ১৪৪০

উপজেলা নির্বাচন

তিন ধাপে বিনা ভোটে চেয়ারম্যান ৭১ জন, সবাই আ. লীগের

কালের কণ্ঠ ডেস্ক   

৮ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আসন্ন তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ৩০টি উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন। গতকাল বৃহস্পতিবার এই ধাপের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিনে তাঁদের জয় নিশ্চিত হলো। আগামী ২৪ মার্চ ২৫ জেলার ১২৭ উপজেলায় এই ধাপের নির্বাচন হওয়ার কথা রয়েছে।

এ ছাড়া প্রথম দুই ধাপের নির্বাচনে এরই মধ্যে ৪১টি উপজেলায় আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী বিনা ভোটে নির্বাচিত হতে যাচ্ছেন। সে হিসেবে তিন ধাপে ৭১ উপজেলায় আওয়ামী লীগ প্রার্থী বিনা ভোটে চেয়ারম্যান হওয়ার পথে।

আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে তৈরি করা প্রতিবেদন : বরিশালের ছয় উপজেলায় বিনা ভোটে আওয়ামী লীগ দলীয় প্রার্থী চেয়ারম্যান হতে যাচ্ছেন। এগুলো হলো বরিশাল সদর, বাকেরগঞ্জ, গৌরনদী, আগৈলঝাড়া ও মুলাদী। শরীয়তপুরের পাঁচ উপজেলায় নিশ্চিত হয়ে গেছে আওয়ামী লীগ প্রার্থীর চেয়ারম্যান হওয়া। এগুলো হলো শরীয়তপুর সদর, জাজিরা, নড়িয়া, ভেদরগঞ্জ ও ডামুড্যা।

চাঁদপুরের তিন উপজেলায় বিনা ভোটে চেয়ারম্যান হচ্ছেন আওয়ামী লীগ প্রার্থী। এগুলো হলো মতলব উত্তর, মতলব দক্ষিণ ও হাজীগঞ্জ।

আর মানিকগঞ্জ, কক্সবাজার ও মেহেরপুরের দুটি করে উপজেলায় এরই মধ্যে জয়ের পথে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী। মানিকগঞ্জের শিবালয় ও সাটুরিয়া; কক্সবাজারের কুতুবদিয়া ও উখিয়া এবং মেহেরপুরের সদর ও মুজিবনগর উপজেলায় বিনা ভোটে চেয়ারম্যান হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী।

এ ছাড়া চট্টগ্রামের আনোয়ারা, ঝিনাইদহের কালীগঞ্জ, কুষ্টিয়ার সদর, কিশোরগঞ্জের মিঠামইন, নরসিংদীর পলাশ, গাজীপুরে কালীগঞ্জ, রাজবাড়ীর গোয়ালন্দ, মাদারীপুরের কালকিনি, ভোলার বোরহানউদ্দিন এবং ঝালকাঠির নলছিটি উপজেলায় বিনা ভোটের চেয়ারম্যান হচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী।

মন্তব্য