kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

তথ্য-প্রযুক্তি আইনে মামলা

অভিনেত্রী নওশাবার বিরুদ্ধে ১৭ এপ্রিল তদন্ত প্রতিবেদন

নিজস্ব প্রতিবেদক   

৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফেসবুক লাইভে গুজব ছড়িয়ে নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনকে উসকে দেওয়ার অভিযোগে দায়ের করা তথ্য-প্রযুক্তি আইনের মামলায় অভিনেত্রী কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১৭ এপ্রিল দিন ধার্য করা হয়েছে। গতকাল রবিবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত এই তারিখ ধার্য করেন।

গতকাল রবিবার এই মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল। কিন্তু তদন্ত সংস্থা প্রতিবেদন না দেওয়ায় মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দিদার হোসাইন নতুন তারিখ ধার্য করেন।

গত বছর ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থী মীম ও রাজিবকে বাসচাপা দিয়ে হত্যা করার পর থেকে ছাত্ররা নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করছিল। এরপর কয়েক দিনে সারা দেশের রাস্তা দখল করে সড়কপথে গণপরিবহনের নৈরাজ্য প্রতিরোধ করে। তাদের শান্তিপূর্ণ আন্দোলনে অনেকেই সমর্থন জানায়। পরে ৪ আগস্ট দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত সংঘর্ষ হয়। ধানমণ্ডির জিগাতলায়ও ছাত্রলীগের সঙ্গে আন্দোলনকারীদের ধাওয়া-পাল্টাধাওয়া হয়। ঠিক এই অবস্থায় ওই দিন বিকেলে ফেসবুক লাইভে এসে নওশাবা সবাইকে রাস্তায় নামার আহ্বান জানান। ফেসবুকে তিনি বিভিন্ন ধরনের উসকানি দেন।

তাঁর এই উসকানি ও গুজব মুহূর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। সারা দেশের মানুষ আতঙ্কিত হয়ে পড়ে। সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

মন্তব্য



সাতদিনের সেরা