kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

নড়াইলে শুরু সুলতান মেলা

নড়াইল প্রতিনিধি   

৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নড়াইলে শুরু হলো ৯ দিনব্যাপী সুলতান মেলা। নড়াইলের ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে গতকাল রবিবার বিকেল ৫টায় মেলার উদ্বোধন করেন খুলনা বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন খুলনা বিভাগের অতিরিক্ত ডিআইজি মো. হাবিবুর রহমান বিপিএম, সুলতান ফাউন্ডেশনের সভাপতি ও জেলা প্রশাসক আনজুমান আরা, পুলিশ সুপার মোহাম্মদ জসিমউদ্দিন, সুলতান ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু প্রমুখ। বরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ৯৪তম জন্মজয়ন্তী উপলক্ষে এ মেলার আয়োজন করা হয়েছে।

মেলা উদ্বোধনের পর প্রধান অতিথিসহ অন্যরা মেলার মাঠের পাশে ভিক্টোরিয়া কলেজের দর্শন বিভাগ হলে আয়োজিত আন্তর্জাতিক চারুকলা প্রদর্শনীর উদ্বোধন করেন। প্রথমবারের মতো সুলতান মেলায় এত বড় আন্তর্জাতিক চারুকলা প্রদর্শনীর আয়োজন হলো। প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, আমেরিকা, ইরান, নেপাল, জিম্বাবুয়ে, কানাডা, ইতালি, শ্রীলঙ্কা, জাপান, তাইওয়ানসহ ১১টি দেশের চিত্রশিল্পীদের চিত্রকর্ম থাকছে। এরই মধ্যে বাংলাদেশ ও ভারতের চিত্রশিল্পীরা প্রদর্শনীতে উপস্থিত হলেও ৫ মার্চ নড়াইলে আসবেন বিদেশি অংশগ্রহণকারী দেশের চিত্রকররা।

৯ দিনব্যাপী মেলায় প্রতিদিনই থাকবে নানা ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান, নাচ আর নাটক। জেলার মূর্ছনা, বাপ্পী স্মৃতি, সরগম, গ্রেভ শিল্পীগোষ্ঠী, উদীচীসহ প্রায় ৫০টি সংগঠন প্রতিদিনই সুলতান মঞ্চে গান আর নাচ পরিবেশন করবে। এ ছাড়া চিত্রা থিয়েটার, যুগান্তর ও শিল্পকলা একাডেমির পাঁচটি নাটক পরিবেশন করা হবে এই মেলায়।

সুলতান মেলায় প্রতিদিনই থাকছে গ্রামীণ খেলাধুলা। এর মধ্যে রয়েছে হাডুডু, লাঠিখেলা, ভলিবল, ফুটবলসহ অন্যান্য খেলাধুলা। সুলতান মঞ্চে নড়াইলের বিশিষ্ট ব্যক্তিদের জীবনী নিয়ে প্রতিদিনই হবে সেমিনার। মেলা উপভোগ করতে এরই মধ্যে নড়াইল এবং দেশের বাইরে থেকে সুলতানপ্রেমীরা নড়াইলে আসতে শুরু করেছে। পুরো সুলতান মঞ্চ এলাকা ঘিরে এই মেলা চলবে ১১ মার্চ পর্যন্ত।

মন্তব্য



সাতদিনের সেরা