kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

টিলাধসে ট্রাক্টর শ্রমিকের মৃত্যু আহত ২

বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি   

২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মৌলভীবাজারের বড়লেখা উপজেলার চণ্ডীনগর গ্রামে বৃহস্পতিবার রাতে মাটি কাটার সময় টিলাধসে এক ট্রাক্টর শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছে দুই শ্রমিক।

নিহত হারুনুর রশীদ (২৫) বড়লেখার বালিশকোনা গ্রামের ফয়জুর রহমানের ছেলে। ঘটনার রাতেই লাশ উদ্ধার করে গতকাল শুক্রবার সকালে মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। ঘটনার পর থেকে টিলার মালিক চণ্ডীনগরের আব্দুস সবুর ও ট্রাক্টরচালক ময়নুল ইসলাম পলাতক।

থানা-পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, আব্দুস সবুর দীর্ঘদিন ধরে পরিবেশ আইন অমান্য করে টিলার মাটি কেটে বিক্রি করছিলেন। বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় তাঁর টিলার মাটি কেটে ট্রাক্টরে তোলা হচ্ছিল। তখন ট্রাক্টর শ্রমিক হারুনুর রশীদ, জামিল আহমদ ও আজাদ মিয়ার ওপর টিলা ধসে পড়ে। আহত জামিল ও আজাদকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

গতকাল গিয়ে দেখা যায়, টিলাটির পাদদেশে আব্দুস সবুরের আধাপাকা ঘর। এখানে তিনি ঝুঁকি নিয়ে বসবাস করছেন। ঘরের পাশেই চলছে টিলা কাটা।

আব্দুস সবুরের মা মায়া বেগম ও স্ত্রী ছালেমা বেগম বলেন, রাতে টিলাধসে একজন মারা গেছেন বলে তাঁরা সকালে শুনেছেন। ট্রাক্টরচালক ময়নুল না বলে প্রায়ই তাঁদের টিলা থেকে মাটি নিয়ে যান। মাটি বিক্রির অভিযোগ অস্বীকার করেন তাঁরা।

বড়লেখা থানার উপপরিদর্শক (এসআই) শরীফ উদ্দিন বলেন, এ ঘটনায় অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা