kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

রাজশাহীতে শান্তি রক্ষায় সহযোগিতা করবে নরওয়ে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

২৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহীতে শান্তি-শৃঙ্খলা রক্ষায় নরওয়ে সব ধরনের সহযোগিতা করবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত সিডসেল ব্লেকেন। গতকাল শুক্রবার সকালে রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা জানান।

রাষ্ট্রদূত ব্লেকেন বলেন, শান্তি-শৃঙ্খলা না থাকলে উন্নয়ন বাধাগ্রস্ত হয়। রাজশাহী এসে তিনি খোঁজ নিয়ে জেনেছেন, রাজশাহীতে এখন অনেক উন্নয়ন হচ্ছে। বিশৃঙ্খলাও অনেক কমে এসেছে।

নরওয়ের রাষ্ট্রদূত আরো বলেন, তাঁর সরকার সব সময় শান্তির পক্ষে। শান্তি রক্ষায় কোনো দেশ বা শহর সহায়তা চাইলে নরওয়ে সরকার তার পাশে থাকবে। রাজশাহীও যেমন সহায়তা চাইবে, তা করতে তারা প্রস্তুত আছে। মতবিনিময়কালে এমপি বাদশা বলেন, ‘দৃশ্যমান উন্নয়নই শুধু উন্নয়ন নয়। এর সঙ্গে এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন করে শান্তি বজায় রাখাটা হলো সবচেয়ে বড় উন্নয়ন। তাই শান্তি-শৃঙ্খলা রক্ষায় আমরা একসঙ্গে কাজ করব।’

বাদশা আরো বলেন, অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি তিনি সব সময় এলাকার শান্তি রক্ষায় কাজ করে গেছেন। বিশেষ করে রাজশাহীতে অসাম্প্রদায়িক চেতনা প্রতিষ্ঠিত করতে তাঁকে ভূমিকা রাখতে হয়েছে।

রাজশাহী ক্যান্সার হাসপাতাল ও গবেষণাকেন্দ্রের সভাকক্ষে এই মতবিনিময় অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন ক্রিশ্চিয়ানস্যান্ড-রাজশাহী সিটি ফ্রেন্ডশিপ কমিটির (কেআরএফসি) প্রেসিডেন্ট মি. ড্যান, রাজশাহী-ক্রিশ্চিয়ানস্যান্ড সিটি কমিটির (আরকেএফসি) সভাপতি ড. আনন্দ কুমার সাহা, সাধারণ সম্পাদক ডা. প্যাট্রিক বিপুল বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আবুল বাশার প্রমুখ।               

এর আগে পাঁচ সদস্যের প্রতিনিধিদল নিয়ে নরওয়ে রাষ্ট্রদূত রাজশাহী ক্যান্সার হাসপাতাল ও গবেষণাকেন্দ্র পরিদর্শনে গেলে সেখানে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

মন্তব্য



সাতদিনের সেরা