kalerkantho

বুধবার । ২০ নভেম্বর ২০১৯। ৫ অগ্রহায়ণ ১৪২৬। ২২ রবিউল আউয়াল ১৪৪১     

শাজাহান খানের নেতৃত্বে কমিটি হাস্যকর : রিজভী

নিজস্ব প্রতিবেদক   

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনার নামে সাবেক মন্ত্রী শাজাহান খানকে আহ্বায়ক করে যে কমিটি গঠন করা হয়েছে তা রীতিমতো হাস্যকর। এই শ্রমিক নেতার কারণেই যত প্রাণহানি ও বিশৃঙ্খলা ঘটেছে। ঘটনাটা এই রকম দাঁড়াচ্ছে না যে, চোরের কাছে চুরির বিচার দেওয়া। যখনই সড়কের বিশৃঙ্খলা ও অব্যবস্থাপনা নিয়ে আন্দোলন হয়েছে, তখন এই শাজাহান খানরাই বাধার সৃষ্টি করেছেন। কাজেই তাঁকে (শাজাহান খান) আহ্বায়ক করে যে কমিটি গঠন করা হয়েছে তা জাতির সঙ্গে তামাশা মাত্র। মিডনাইট সরকারের এটি জনগণের সঙ্গে আরেকটি শ্রেষ্ঠ প্রহসন।

গতকাল মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এই মন্তব্য করেন। এ সময় দলের নেতা আবুল খায়ের ভুঁইয়া, মোয়াজ্জেম হোসেন আলাল, এমরান সালেহ প্রিন্স প্রমুখ উপস্থিত ছিলেন।

রুহুল কবীর রিজভী আরো বলেন, মহানগরী ঢাকায় গ্যাস সরবরাহ বন্ধ আছে। এই বন্ধ আজকেই শুধু নয়, আরো কয়েক দিন এই ধরনের বন্ধ চলছে। বলা হচ্ছে প্রায় অর্ধেক মহানগরীতে গ্যাস সরবরাহ আজকে বন্ধ থাকবে। তিনি বলেন, ‘বিকল্প কোনো ব্যবস্থা না করে ঢাকা মহানগরীতে গ্যাস সরবরাহ বন্ধ ঘোষণা নিষ্ঠুর কর্তৃত্ববাদী শাসনেরই প্রতিফলন বলে আমরা মনে করি।’ রিজভী বলেন, ব্যাংক লুটের কারণে দেশের ব্যাংকগুলোর যখন ত্রাহি ত্রাহি অবস্থা তখন আবারও নতুন তিনটি ব্যাংকের অনুমোদন ব্যাংক লুটের পথকে আরো প্রসারিত করল।

সংবাদ সম্মেলনে ২১ ফেব্রুয়ারি ‘শহীদ দিবস ও আন্তর্জাতিক ভাষা দিবস’-এর কর্মসূচি ঘোষণা করেন রিজভী। তিনি জানান, ২০ ফেব্রুয়ারি ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দুপুর ২টায় বিএনপির উদ্যোগে আলোচনাসভা এবং ২১ ফেব্রুয়ারি সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় ও গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, সকাল ৬টায় কালো ব্যাজ ধারণ করে নেতাকর্মীরা রাজধানীর বলাকা সিনেমা হলের কাছে জমায়েত হয়ে আজিমপুর কবরস্থানে ভাষাশহীদদের কবর জিয়ারত শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করবে।

মন্তব্য



সাতদিনের সেরা