kalerkantho

মঙ্গলবার । ২২ অক্টোবর ২০১৯। ৬ কাতির্ক ১৪২৬। ২২ সফর ১৪৪১              

জীবনানন্দ পুরস্কার পেলেন জুয়েল মাজহার ও আবদুল মান্নান

নিজস্ব প্রতিবেদক   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জীবনানন্দ পুরস্কার পেলেন জুয়েল মাজহার ও আবদুল মান্নান

জীবনানন্দ পুরস্কার-২০১৯ পেলেন কবি জুয়েল মাজহার ও কথাসাহিত্যিক আবদুল মান্নান সরকার। কবিতায় মাজহার ও কথাসাহিত্যে মান্নান এ পুরস্কার পেয়েছেন।

‘ধানসিড়ি সাহিত্য সৈকত’ ও ‘দূর্বা’-এর যৌথ উদ্যোগে প্রবর্তিত জীবনানন্দ পুরস্কার গতকাল কবি জীবনানন্দ দাশের জন্মদিনে ঘোষণা করা হয় বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। জীবনানন্দের প্রয়াণ দিবস আগামী ২২ অক্টোবর বরিশালে আনুষ্ঠানিকভাবে পুরস্কারপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেওয়া হবে।

সম্প্রতি পুরস্কার চূড়ান্তকরণ সভা কবি আসাদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক বিশ্বজিৎ ঘোষ, ‘ধানসিড়ি’র

কবি জীবনানন্দ দাশের ১২০তম জন্মবার্ষিকী উপলক্ষে ঝালকাঠিতে শুরু হয়েছে দুই দিনব্যাপী উৎসব। গতকাল প্রথম দিনে ধানসিড়ি নদীর মোহনায় ইকো পার্কে অনুষ্ঠিত হয় ঘুড়ি উৎসব।  ছবি : কালের কণ্ঠ

সম্পাদক মুহম্মদ মুহসিন, ‘দূর্বা’-এর সহযোগী সম্পাদক কবি সারফুদ্দিন আহমেদ এবং ধানসিড়ি সাহিত্য সৈকতের অন্যতম প্রতিষ্ঠাতা কবি শামীম রেজা।

কবি জুয়েল মাজহারের জন্ম ১৯৬২ সালে নেত্রকোনার কেন্দুয়া উপজেলায়। পেশায় সাংবাদিক জুয়েল মাজহার দেশের শীর্ষস্থানীয় নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কমের সম্পাদক। তাঁর প্রকাশিত কাব্যগ্রন্থ : ‘দর্জি ঘরে একরাত’, ‘মেগাস্থিনিসের হাসি’, ‘দিওয়ানা জিকির’। অনুবাদগ্রন্থ : ‘কবিতার ট্রান্সট্রোমার’ ও ‘দূরের হাওয়া’।

মন্তব্য



সাতদিনের সেরা