kalerkantho

বৃহস্পতিবার । ১৪ নভেম্বর ২০১৯। ২৯ কার্তিক ১৪২৬। ১৬ রবিউল আউয়াল ১৪৪১     

রাষ্ট্রপতির আহ্বান

মালিকের স্বার্থে যেন গণমাধ্যম ব্যবহার না হয়

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, বিভিন্ন ব্যবসায়ী গোষ্ঠীর মালিকানায় থাকা গণমাধ্যম যাতে মালিকের স্বার্থে ব্যবহার করা না হয়। গতকাল সোমবার রাজধানীর একটি হোটেলে ‘বাংলাদেশ প্রেস কাউন্সিল পদক’ প্রদান অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি বলেন, ‘দেশের বড় বড় ব্যবসায়ী গ্রুপ এখন অনেক গণমাধ্যম প্রতিষ্ঠানের মালিক। গণমাধ্যম বিকাশে বিষয়টি নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। বেসরকারি খাতের এ উদ্যোগকে আমি স্বাগত জানাই। তবে এটাও মনে রাখতে হবে, এসব গণমাধ্যম যেন ব্যক্তি বা প্রতিষ্ঠানের স্বার্থে ব্যবহার

করা না হয়।’ গণমাধ্যকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘জাতীয় স্বার্থকে প্রাধান্য দিয়ে এবং সাংবাদিকতার নৈতিকতা মেনে

চলে দায়িত্বশীল ভূমিকা পালন করুন।’

সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় অনুষ্ঠানে পাঁচ ব্যক্তি, দুটি প্রতিষ্ঠানসহ মোট সাতটি পদক দেওয়া হয়। পদকপ্রাপ্তরা হলেন—দৈনিক সমকালের প্রয়াত সম্পাদক গোলাম সারওয়ার (আজীবন সম্মাননা), উন্নয়ন সাংবাদিকতায় জসিমউদ্দিন হারুন (ফিন্যানশিয়াল এক্সপ্রেস), গ্রামীণ সাংবাদিকতায় মুরশিদ আলম (মুক্তবার্তা, বগুড়া), ফটোগ্রাফিতে সনি রামানি (ডেইলি নিউ এজ) এবং নারী সাংবাদিকতায় আয়েশা সিদ্দিকা আকাশি (দৈনিক কালের কণ্ঠ এবং মাদারীপুরের স্থানীয় পত্রিকা দৈনিক সুবর্ণগ্রাম)। প্রতিষ্ঠান ক্যাটাগরিতে পদক পেয়েছে দৈনিক ইত্তেফাক ও দৈনিক আজাদী।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজউদ্দিন আহমেদ, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হাসানুল হক ইনু, তথ্যসচিব আবদুল মালেক, প্রেস কাউন্সিলের সদস্য মনজুরুল আহসান বুলবুল প্রমুখ বক্তব্য দেন।

মন্তব্য



সাতদিনের সেরা