kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

যৌন হয়রানি

প্রতিবাদ করায় শিক্ষক-শিক্ষার্থীর ওপর হামলা!

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ফরিদপুরের গেরদা ইউনিয়নে এক স্কুল শিক্ষক ও তিন শিক্ষার্থীর ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে। অভিযোগ অনুযায়ী, যৌন হয়রানির প্রতিবাদ করায় স্থানীয় কয়েক তরুণ তাঁদের ওপর হামলা চালান। এ ঘটনায় স্কুলের প্রধান শিক্ষক কোতোয়ালি থানায় মামলা করেছেন।

আহত ফয়জুল আলম ‘এম এ আজিজ সরকারি প্রাথমিক বিদ্যালয়’-এর প্রধান শিক্ষক। আর আহত শিক্ষার্থীরা পড়ে ‘এম এ আজিজ হাই স্কুলে’। দুটি স্কুলের অবস্থান গেরদা ইউনিয়নের পশরা এলাকায়। আর ঘটনাটি ঘটে গত শনিবার বিকেলে ফরিদপুর সদরের ডিক্রিরচর ইউনিয়নের ধলার মোড় এলাকায়।

মামলার এজাহারে বলা হয়, গত শনিবার ডিক্রিরচরের কাজেম মাতুব্বরেরডাঙ্গি গ্রামে ‘মোতালেব হোসেন জুনিয়র হাই স্কুল’ মাঠে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ছিল। ওই প্রতিযোগিতা দেখতে ‘এম এ আজিজ সরকারি প্রাথমিক বিদ্যালয়’ ও ‘এম এ আজিজ হাই স্কুল’-এর ১২০ শিক্ষক-শিক্ষার্থী সেখানে যান। সেখানে এম এ আজিজ হাই স্কুলের দুই ছাত্রীকে ওই এলাকার কয়েক তরুণ যৌন হয়রানি করে।

এ নিয়ে ওই তরুণদের সঙ্গে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীদের কথা-কাটিকাটি হয়। একপর্যায়ে ওই তরুণদের সেখান থেকে তাড়িয়ে দেওয়া হয়। এরপর বিকেল ৪টার দিকে এম এ আজিজ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও এম এ আজিজ হাই স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা বাড়ি ফিরছিলেন। কিন্তু সদর উপজেলার ধলার মোড় এলাকায় পৌঁছলে মুন্সীডাঙ্গি এলাকার হাসিব (২০), হাবিব শেখ (২২), রিফাত মুন্সী (২৩) ও রিয়াদসহ (২২) ১০ থেকে ১২ জন তাঁদের ওপর হামলা চালান। এ সময় এম এ আজিজ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফয়জুল আলমসহ তিন শিক্ষার্থী আহত হন।

মন্তব্য



সাতদিনের সেরা