kalerkantho

সোমবার । ১৪ অক্টোবর ২০১৯। ২৯ আশ্বিন ১৪২৬। ১৪ সফর ১৪৪১       

সংসদে গণপূর্তমন্ত্রী

যুদ্ধাহত অসচ্ছল মুক্তিযোদ্ধারা পরিত্যক্ত বাড়ি বরাদ্দ পাবেন

নিজস্ব প্রতিবেদক   

১৮ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



শহীদ ও যুদ্ধাহত অসচ্ছল মুক্তিযোদ্ধারা নির্দিষ্ট কোনো পরিত্যক্ত বাড়ি বরাদ্দের জন্য আবেদন করলে প্রচলিত বিধি-বিধান অনুযায়ী বিবেচনা করা হবে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেছেন, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও যুদ্ধাহত মুক্তিযোদ্ধাদের পরিত্যক্ত বাড়ি বরাদ্দ দেওয়া হয়েছে। বাড়ি বরাদ্দের এই প্রক্রিয়া চলমান রয়েছে।

গতকাল রবিবার জাতীয় সংসদ অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে তিনি এ তথ্য জানান। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশনে এসংক্রান্ত প্রশ্নটি উত্থাপন করেন সরকারদলীয় সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী। জবাবে তিনি আরো জানান, শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরাও পরিত্যক্ত বাড়ি বরাদ্দ পাওয়ার জন্য আবেদন করতে পারবেন।

সরকারি দলের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, সব উপজেলাকে মাস্টার প্ল্যানের আওতায় এনে যত্রতত্র যাতে বাড়িঘর না হয়, সে জন্য পরিকল্পিত আবাসনের পরিকল্পনা বাস্তবায়নের জন্য ইতিমধ্যেই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তিনি আরো বলেন, ২০২১ সালের মধ্যে সবার জন্য আবাসনের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। তবে সব উপজেলায় আবাসনের পরিকল্পনা একসঙ্গে নেওয়ার সুযোগ নেই।

মন্তব্য



সাতদিনের সেরা