kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

আজও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে

তাপমাত্রা কিছুটা কমবে

নিজস্ব প্রতিবেদক   

১৭ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সকাল থেকেই আকাশে ছিল মেঘ। মেঘের সঙ্গে সূর্যের লুকোচুরিও ছিল। বৃষ্টিও হয়েছে দেশের ১২টি জেলায়। পশ্চিমা লঘুচাপের প্রভাবে গতকাল শনিবার আবহাওয়ার চিত্র ছিল এমনই। আবহাওয়া অফিস বলছে, লঘুচাপের প্রভাবে আজ রবিবারও দেশের বেশ কিছু জেলায় বৃষ্টিপাত হতে পারে। দেশে রাতের তাপমাত্রা কমে আসবে। কোথাও কোথাও দিনের তাপমাত্রাও কমবে। অবশ্য সোমবার থেকে আবহাওয়া স্বাভাবিক অবস্থায় ফিরবে। তখন দিনের তাপমাত্রা বাড়বে।

আবহাওয়া অফিসের তথ্য পর্যালোচনা করে দেখা গেছে, গতকাল এক মিলিমিটার করে বৃষ্টি হয়েছে নওগাঁর বদলগাছি ও চুয়াডাঙ্গায়। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হয়েছে ঢাকা, কুমিল্লা, রাজশাহী, সিলেট, ঈশ্বরদী, বগুড়া, রংপুর, কুড়িগ্রাম, পটুয়াখালী ও বরিশালে। আবহাওয়া অফিস বলছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করায় দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিপাত হচ্ছে।

আবহাওয়া কর্মকর্তা ওমর ফারুক বলেন, পশ্চিমা লঘুচাপের প্রভাবে রবিবার রংপুর, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু স্থানে বৃষ্টি হতে পারে। এ ছাড়া রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগেও বৃষ্টিপাত হবে। দিনের তাপমাত্রা চট্টগ্রাম ও সিলেট বিভাগে কমবে। রাতের তাপমাত্রাও কমে আসবে।

আবহাওয়া কর্মকর্তাদের দেওয়া তথ্য মতে, ১৫ ফেব্রুয়ারি এ বছর শীতের সময় শেষ হয়েছে। যদিও আরো আগেই শীত বিদায় নিয়েছে। অবশ্য শীত বিদায় নিলেও গতকাল তাপমাত্রা কিছুটা কমে যাওয়ায় শীতের আবহ তৈরি হয়েছে। দিনের তাপমাত্রা কমেছে ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াসের মতো।

 

মন্তব্য



সাতদিনের সেরা