kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

বাল্যবিয়ে প্রতিরোধে ইউনিয়ন পরিষদের শুভেচ্ছা দূত

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি   

১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ওরা সমাজ থেকে দূর করবে অশুভ। সমাজের কোনো অসংগতি দেখলেই ছুটে গিয়ে খবর দেবে প্রশাসনকে। স্থানীয়ভাবে গড়ে তুলবে প্রতিরোধ। দূর করবে বাল্যবিয়ে আর নির্যাতন। সমাজের মানুষকে করবে সচেতন। নিজেদের গড়বে আলোকিত মানুষরূপে। ওরা সমাজের আলোর দূত।

বাল্যবিয়ে প্রতিরোধের উদ্দেশ্যে ঈশ্বরদীর সলিমপুর ইউনিয়নের ছয়টি বিদ্যালয়ের ছাত্রীদের মধ্যে গতকাল মঙ্গলবার বাইসাইকেল বিতরণকালে তাদেরকে এভাবেই তুলে ধরেন বক্তরা। বলা হয়, তারা বাল্যবিয়ে প্রতিরোধে ইউনিয়ন পরিষদের শুভেচ্ছা দূত। স্থানীয় সরকার সহায়ক প্রকল্পের (এলজিএসপি) সহযোগিতায় ও ইউনিয়ন পরিষদের উদ্যোগে সলিমপুর ইউনিয়নের ছয়টি বিদ্যালয়ের ছাত্রীদের হাতে মোট ৩০টি বাইসাইকেল তুলে দেওয়া হয়। পাশাপাশি ইউনিয়নের প্রতিবন্ধী নারী ও শিশুদের মধ্যে ১৫টি হুইলচেয়ার বিতরণ করা হয়। বাইসাইকেল ও হুইলচেয়ারে সাঁটানো পোস্টারে লেখা ছিল, ‘বাল্যবিবাহকে না বলুন’, ‘১৮ নয় ২১’।

গতকাল দুপুরে সলিমপুর ইউনিয়ন পরিষদের মুক্ত মঞ্চে এই বিতরণ অনুষ্ঠান হয়। সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা কালের কণ্ঠকে জানান, এলজিএসপি ২০১৭-১৮ অর্থবছরের বরাদ্দ থেকে এই বাইসাইকেল ও হুইলচেয়ার শুভেচ্ছা দূতদের দেওয়া হয়েছে। সলিমপুর ইউপি চেয়ারম্যানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার পাবনার উপপরিচালক সালমা খাতুন, বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহাম্মদ হোসেন ভূঁইয়া, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আকতার, সলিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ কাদের, আওয়ামী লীগ নেতা আলম মোহাম্মাদ, কৃষক লীগ সভাপতি আবুল কালাম সরদার, ইউপি সদস্য আক্তারুল ইসলাম ও আফসার আলী।

মন্তব্য



সাতদিনের সেরা