kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

আরো পাঁচটি সংসদীয় স্থায়ী কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক   

১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



একাদশ জাতীয় সংসদের আরো পাঁচটি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। এ নিয়ে জাতীয় সংসদের ৪৩টি সংসদীয় স্থায়ী কমিটি গঠিত হলো।

গতকাল রবিবার রাতে ডেপুটি স্পিকার অ্যাডভোকেট মো. ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে সংসদীয় স্থায়ী কমিটিগুলো গঠনের জন্য প্রস্তাব উত্থাপন করেন সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী (লিটন)। ডেপুটি স্পিকার প্রস্তাবগুলো ভোটে দিলে সেগুলো সর্বসম্মতিক্রমে পাস হয়।

সাবেক ডেপুটি স্পিকার অধ্যাপক আলী আশরাফকে সভাপতি করে গঠিত সরকারি প্রতিশ্রুতি সম্পর্কিত সংসদীয় কমিটি গঠন করা হয়। এই কমিটির সদস্যরা হলেন দবিরুল ইসলাম, মুজিবুল হক, মইন উদ্দীন খান বাদল, আব্দুল মান্নান ও মো. ফখরুল ইমাম।

সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন সিমিন হোসেন রিমি। এই কমিটির সদস্যরা হলেন প্রতিমন্ত্রী কে এম খালিদ, মমতাজ বেগম, আসাদুজ্জামান নূর, কাজী কেরামত আলী, সাগুফতা ইয়াসমিন ও অসীম কুমার উকিল।

সাবেক মন্ত্রী আ ফ ম রুহুল হককে সভাপতি করে গঠন করা হয়েছে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এই কমিটির সদস্যরা হলেন হুইপ ইকবালুর রহিম, হাবিবে মিল্লাত, শফিকুল আজম খান, নিজাম উদ্দিন হাজারী, মোজাফ্ফর হোসেন ও আক্তারুজ্জামান বাবু।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি করা হয়েছে এ কে এম রহমতুল্লাহেক। সদস্যরা হলেন রেদওয়ান আহমেদ তৌফিক, ফাহমী গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবীর ও নূরুল আমিন।

সংসদ সদস্য হাফেজ রুহুল আমিন মাদানীকে সভাপতি করে গঠন করা হয়েছে ধর্মবিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির সদস্যরা হলেন নজিবুল বশর মাইজভাণ্ডারী, শওকত হাচানুর রহমান রিমন, মনোরঞ্জন শীল গোপাল, মাহমুদ-উস সামাদ, ইলিয়াস হোসেন ও এইচ এম ইব্রাহিম।

মন্তব্য



সাতদিনের সেরা