kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

ওবায়দুল কাদেরকে রিজভী

অন্যদের পরামর্শ না দিয়ে সড়কের দিকে তাকান

নিজস্ব প্রতিবেদক   

১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দেশ থেকে সুশাসন বিতাড়িত করে রক্তঝরা শাসননীতির ওপর ভর করে এখন অন্যদের জন্য পরামর্শ কেন্দ্র খুলে বসেছেন। অন্যদের পরামর্শ দেওয়া থেকে বিরত থেকে সড়কের দিকে তাকান, গণপরিবহনের দিকে তাকান। কারণ গণপরিবহনের নৈরাজ্যের দায়, সড়কে হাজার হাজার মানুষের মৃত্যুর দায় আপনি এড়াতে পারবেন না। গতকালও সড়কে ২০ জন মারা গেছে। এ ছাড়া সড়ক-মহাসড়কে স্মরণকালের মহাদুর্ভোগে মানুষের জীবন এখন ওষ্ঠাগত। মৃত্যুশোকে স্বজনরা আহাজারি করছে, আর হাজার হাজার মানুষ পঙ্গুত্ব বরণ করে অনিশ্চিত জীবন নিয়ে হতাশা ও চরম দুঃখ-কষ্টের মধ্যে জীবন অতিবাহিত করছে। গতকাল মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন।

রিজভী বলেন, মিডনাইট ভোটের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কয়েক দিন আগে পুলিশ সদস্যদের বলেছেন, দ্রুত মামলার নিষ্পত্তি করতে। প্রধানমন্ত্রীর এই নির্দেশ পেয়ে আইন-শৃঙ্খলা বাহিনী আগের চেয়ে বেপরোয়া হয়ে গেছে। সারা দেশে থানায় থানায় পুলিশি নিপীড়ন আরো বেড়েছে। বিএনপি নেতা-কর্মী-সমর্থকদের বিরুদ্ধে যেসব গায়েবি মামলা দায়ের করেছিল সেসব মামলায় চার্জশিট দেওয়ার নাম করে ব্যাপক বাণিজ্য করছে। শুধু তাই নয়, হাজার হাজার

নেতা-কর্মী যারা কারাগারে বন্দি আছে, আদালত থেকে জামিন লাভের পর তাদের আবার শ্যোন অ্যারেস্টের নামে হয়রানি ও অর্থ আদায় করা হচ্ছে। কারাগারের ভেতরেও বন্দিদের কাছ থেকে নানাভাবে প্রতিনিয়ত অর্থ আদায় করা হচ্ছে।

মন্তব্য



সাতদিনের সেরা