kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

রাজধানীর ১০ কোচিং সেন্টার সিলগালা, আটজনের দণ্ড

নিজস্ব প্রতিবেদক   

১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



নিষেধাজ্ঞা অমান্য করে কার্যক্রম চালানোর অভিযোগে রাজধানীর ১০টি কোচিং সেন্টার সিলগালা করে দিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত। সেই সঙ্গে আটজনকে আর্থিক দণ্ড দেওয়া হয়েছে। গতকাল রবিবার রাজধানীর ফার্মগেটসহ বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

সিলগালা করা কোচিং সেন্টারগুলো হলো—ফার্মগেটের ম্যাবস ও মবিডিক কোচিং সেন্টার, ধানমন্ডির উদয় কোচিং সেন্টার, মোহাম্মদপুরের ম্যাক, লুমিনাস ও পাসওয়ার্ড কোচিং সেন্টার এবং জিগাতলার নবদিগন্ত একাডেমিক কোচিং, জয়যাত্রা, অনন্য ড্রিমস অ্যান্ড ক্রিয়েটিভ ও ব্রেইজ কোচিং সেন্টার।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম জানান, এসব কোচিং সেন্টার সরকারি নীতিমালা লঙ্ঘন করে অবৈধভাবে পরিচালিত হচ্ছিল। এর আগেও তাদের বিরুদ্ধে অভিযান চালানো হয়। কিন্তু তারা কোচিং ব্যবসা বন্ধ করেনি। সারোয়ার আলম আরো জানান, অভিযানে আটজনকে আর্থিক জরিমানা করা হয়েছে।

এদিকে শনিবার এসএসসির গণিত পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসে জড়িত থাকার দায়ে টাঙ্গাইলের একটি কোচিং সেন্টারের পরিচালকসহ দুজনকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় এ ঘটনা ঘটে।

মন্তব্য



সাতদিনের সেরা