kalerkantho

মঙ্গলবার । ১২ নভেম্বর ২০১৯। ২৭ কার্তিক ১৪২৬। ১৪ রবিউল আউয়াল ১৪৪১     

সুনামগঞ্জে আট বিএনপি নেতা হচ্ছেন স্বতন্ত্র প্রার্থী

সুনামগঞ্জ প্রতিনিধি   

১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সুনামগঞ্জের ১০টি উপজেলায় প্রথম দফা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১০ মার্চ। এর মধ্যে সাতটিতেই বিএনপির একাধিক প্রার্থী নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে থাকছেন বলে জানিয়েছেন। সম্ভাব্য শক্তিশালী এই প্রার্থীরা মাঠে নানাভাবে তৎপরতা চালাচ্ছেন।

সুনামগঞ্জ সদরে জেলা বিএনপির সহসভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান দেওয়ান জয়নুল জাকেরিন নির্বাচনে লড়াই করবেন বলে সাংবাদিকদের জানিয়েছেন। তাহিরপুরে বিএনপির দুই শক্তিশালী নেতা সাবেক ও বর্তমান উপজেলা চেয়ারম্যান স্বতন্ত্র প্রার্থী হবেন। বর্তমান উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান কামরুল স্বতন্ত্র প্রার্থী হওয়ার লক্ষ্যে গতকাল জেলা আইন-শৃঙ্খলা রক্ষা কমিটির মাসিক সভায় নিরপেক্ষ নির্বাচনের দাবি জানিয়েছেন। তাঁর সঙ্গে জেলা বিএনপির সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আনিসুল হকও প্রার্থী হচ্ছেন। গতকাল সকালে তিনি ফেসবুকে প্রার্থী হিসেবে সবার দোয়া চেয়েছেন।

জামালগঞ্জে প্রার্থী হবেন উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান নূরুল হক আফিন্দি। দিরাইয়ে যুবদল সভাপতি মাসুক চৌধুরী নির্বাচনে প্রার্থী হচ্ছেন বলে জানিয়েছেন। দোয়ারাবাজারে উপজেলা বিএনপির সাবেক সভাপতি হারুনুর রশিদও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হচ্ছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন। দক্ষিণ সুনামগঞ্জে সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সভাপতি ফারুক আহমেদ আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী হওয়ার। সমর্থকরা দীর্ঘদিন ধরে তাঁর পক্ষে প্রচারণা চালাচ্ছেন।

তবে ছাতক, শাল্লা ও ধর্মপাশা উপজেলায় বিএনপির কোনো প্রভাবশালী নেতা প্রার্থী হচ্ছেন না বলে জানা গেছে। ধর্মপাশা ও শাল্লা উপজেলায় গত নির্বাচনে বিএনপি বিজয়ী হয়েছিল। বিএনপির বর্তমান দুই চেয়ারম্যান গণেন্দ্র সরকার ও মোতালেব খান এবার প্রার্থী হবেন না বলে জানিয়েছেন।

মন্তব্য



সাতদিনের সেরা