kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

কিশোরগঞ্জ-১

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সৈয়দ আশরাফের বোন লিপি এমপি

কিশোরগঞ্জ প্রতিনিধি   

১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিনা প্রতিদ্বন্দ্বিতায় সৈয়দ আশরাফের বোন লিপি এমপি

আওয়ামী লীগের সদ্যঃপ্রয়াত নেতা সৈয়দ আশরাফুল ইসলামের আসনে (কিশোরগঞ্জ-১) পুনর্নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন তাঁরই ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। গতকাল রবিবার সন্ধ্যায় রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী তাঁকে বেসরকারিভাবে বিজয়ী ঘোষণা করেন।

এই নির্বাচনে নৌকার প্রার্থী দেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের মেয়ে ডা. লিপির প্রতিদ্বন্দ্বী হিসেবে দুজন মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন গতকাল রবিবার বিকেলে গণতন্ত্রী পার্টির প্রার্থী অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন এবং শনিবার জাতীয় পার্টির প্রার্থী মো. মোস্তাইন বিল্লাহ নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহার করেন।

গুরুতর অসুস্থ হয়ে বিদেশে চিকিৎসাধীন অবস্থায়ই গত ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসন থেকে টানা পঞ্চমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফ। কিন্তু গত ৩ জানুয়ারি নবনির্বাচিত সংসদ সদস্যদের শপথ নেওয়ার দিনই বিদেশের হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি। ফলে তাঁর এই আসন শূন্য ঘোষণা করে আগামী ২৮ ফেব্রুয়ারি ভোটের দিন ধার্য করে তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।

মন্তব্য



সাতদিনের সেরা