kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

সিলেটে এবার জমি ছাড়ল সাবেক স্পিকার পরিবার

সিলেট অফিস   

১১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিলেটে রাস্তা সম্প্রসারণের জন্য সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের পর এবার জমি ছাড়ল প্রয়াত স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর পরিবার। গতকাল রবিবার নগরের দরগাহ গেট এলাকার রশিদ মঞ্জিলের প্রাচীর ভাঙার মাধ্যমে সড়ক সম্প্রসারণ কাজের উদ্বোধন করেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

নগর সংস্থা সূত্র জানায়, গতকাল সকালে মেয়র রশিদ মঞ্জিলে গিয়ে প্রয়াত স্পিকার হুমায়ুন রশীদ চৌধুরীর ভাতিজা ইমরান রশীদ চৌধুরীর কাছে জনস্বার্থে জমি ছাড়ার প্রস্তাব দিলে তিনি পাঁচ ফুট করে ১১০ ফুট জমি ছেড়ে দেন। এ সময় ইমরান রশীদ চৌধুরীকে সঙ্গে নিয়ে মেয়র ওই বাড়ির প্রধান ফটকের দেয়াল ভাঙার কাজের উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ‘প্রয়াত হুমায়ুন রশীদ চৌধুরীর পরিবার জনস্বার্থে তাদের মূল্যবান জমি ছেড়ে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করল। এভাবে নগরবাসীর সহযোগিতায় অচিরেই সিলেট হবে একটি আধুনিক ও তিলোত্তমা নগর।’ স্পিকার পরিবারের ছেড়ে দেওয়া জমির মূল্য প্রায় কোটি টাকা উল্লেখ করে মেয়র বলেন, এ জমি পাওয়ায় হযরত শাহজালাল (রহ.)-এর মাজার গেট থেকে আম্বরখানা পর্যন্ত সড়ক সম্প্রসারণে আর বাধা থাকল না।

মন্তব্য



সাতদিনের সেরা