kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

৪৯ জন চিকিৎসকের মধ্যে অনুপস্থিত ৩৫

পাবনা প্রতিনিধি   

২২ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



৪৯ জন চিকিৎসকের মধ্যে অনুপস্থিত ৩৫

২৫০ শয্যা পাবনা জেনারেল হাসপাতালের ৪৯ জন চিকিৎসকের মধ্যে সহকারী পরিচালকসহ ৩৫ জন চিকিৎসককে অনুপস্থিত পাওয়া গেছে। গতকাল সোমবার সকালে দুর্নীতি দমন কমিশনের (দুদক) একটি দল হাসপাতালে ঝটিকা অভিযানে গিয়ে তাঁদের অনুপস্থিত পায়।

দুদকের পাবনা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আতিকুর রহমানের নেতৃত্বে পাবনা জেনারেল হাসপাতালে সকাল ৯টায় অভিযানে যায় দুদকের দলটি। আতিকুর রহমান বলেন, ‘হাসপাতালের নিবন্ধন অনুযায়ী আমরা জানতে পেরেছি, এখানে মোট ৪৯ জন চিকিৎসক নিযুক্ত আছেন। অভিযানের সময় আমরা মাত্র ১৪ জন চিকিৎসককে উপস্থিত পেয়েছি। হাসপাতালের সহকারী পরিচালক ডা. রঞ্জন কুমার দত্তসহ ৩৫ জন চিকিৎসক অনুপস্থিত ছিলেন। তবে ঘণ্টাব্যাপী সেখানে অবস্থানের সময় সহকারী পরিচালকসহ কয়েকজন চিকিৎসক দেরিতে অফিসে আসেন। কিন্তু তাঁরা দেরিতে আসার যথাযথ কারণ দেখাতে পারেননি।’

আতিকুর রহমান আরো বলেন, ‘আমরা সকাল সাড়ে ৮টা পর্যন্ত হাজিরা খাতা ও ইলেকট্রনিক হাজিরার ফলাফল জব্দ করেছি। চিকিৎসকদের এই অনিয়মিত উপস্থিতির বিষয়ে প্রতিবেদন পাঠানো হবে। সদর দপ্তর এ বিষয়ে ব্যবস্থা নেবে।’

হাসপাতালের সহকারী পরিচালক ডা. রঞ্জন কুমার দত্ত অনিয়মিত অনুপস্থিতির বিষয়টি স্বীকার করে বলেন, অনেক সময় চিকিৎসকরা জরুরি রোগী দেখতে ব্যস্ত থাকেন। প্রায়ই এমন হয় যে হাসপাতালে উপস্থিত হয়ে প্রথমেই তাঁরা গুরুতর রোগী দেখতে ছুটে যান। যে কারণে মাঝেমধ্যে চিকিৎসকরা সময়মতো তাঁদের সরকারি হাজিরা প্রতিপালন করতে পারেন না। আবার অনেকের ব্যক্তিগত কারণেও দেরি হতে পারে। তার মানে এই নয় যে তাঁরা অনুপস্থিত।

পরে দুদকের দলটি আটঘরিয়া ও চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করে। সেখানে বেশির ভাগ চিকিৎসক উপস্থিত পাওয়া গেছে বলে দুদক সূত্র জানায়।

মন্তব্য



সাতদিনের সেরা