kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

সাবেক দুই আইজিপিকে জামিন

নিজস্ব প্রতিবেদক   

২২ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাবেক দুই আইজিপিকে জামিন

আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার মামলায় সাবেক দুই আইজিপি শহুদুল হক ও আশরাফুল হুদাকে ছয় মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। মামলায় তাঁদের দুই বছরের সাজা হলেও এরই মধ্যে ১৪ মাস সাজা খেটে ফেলায় হাইকোর্ট তাঁদের জামিন মঞ্জুর করেন।

বিচারপতি শেখ আবদুল আউয়াল ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার এ জামিন মঞ্জুর করেন। নিম্ন আদালতের সাজার বিরুদ্ধে এই দুজনের করা আপিল শুনানির জন্য গ্রহণ করে তাঁদের জামিন মঞ্জুর করা হয়। আসামিপক্ষে আইনজীবী ছিলেন আরশাদুর রউফ ও জামিলুর রহমান। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারি অ্যাটর্নি জেনারেল মো. আলী জিন্নাহ।

ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ গত বছর ১০ অক্টোবর এক রায়ে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুত্ফুজ্জামান বাবরসহ ১৯ জনকে মৃত্যুদণ্ড, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, সাবেক প্রধানমন্ত্রীর (খালেদা জিয়া) রাজনৈতিক সচিব হারিছ চৌধুরী ও সাবেক এমপি কাজী শাহ মোফাজ্জল হোসেন কায়কোবাদসহ ১৯ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। শহুদুল হুদা ও আশরাফুল হুদাসহ আরো কয়েকজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়।

২০০৪ সালের ২১ আগস্টের গ্রেনেড হামলার ঘটনায় হত্যা ও বিস্ফোরক দ্রব্য আইনের দুই মামলার রায় একই সঙ্গে ঘোষণা করা হয়। দুই মামলায় আলাদাভাবে সাজা দেওয়া হলেও তা একযোগে কার্যকর হবে বলে রায়ে উল্লেখ করা হয়।

হত্যা মামলায় পুলিশের সাবেক দুই আইজি আশরাফুল হুদা ও শহুদুল হককে দুই বছর করে সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।

 

মন্তব্য



সাতদিনের সেরা