kalerkantho

শুক্রবার । ১৫ নভেম্বর ২০১৯। ৩০ কার্তিক ১৪২৬। ১৭ রবিউল আউয়াল ১৪৪১     

পণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সিপিবির বিক্ষোভ সমাবেশ

সরকার ভাতের অধিকারও কেড়ে নিচ্ছে : সেলিম

নিজস্ব প্রতিবেদক   

২২ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চালসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী কর্মসূচির অংশ হিসেবে গতকাল সোমবার রাজধানীতে বিক্ষোভ সমাবেশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত কর্মসূচিতে বক্তারা বলেন, ভুয়া ভোট করে ক্ষমতায় এসে সরকার এখন জনগণের ভাতের অধিকারও কেড়ে নিচ্ছে।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, কেন্দ্রীয় কমিটির সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সদস্য ডা. ফজলুর রহমান, ডা. সাজেদুল হক রুবেল ও অনিরুদ্ধ দাশ অঞ্জন।

মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, ‘রাতের অন্ধকারে ভোট ডাকাতির মাধ্যমে জনগণের ভোটাধিকারকে পদদলিত করা হয়েছে। ভুয়া ভোট করে সরকার জনগণের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। এখন জনগণের ভাতের অধিকারও কেড়ে নিচ্ছে। গণবিরোধী অন্ধকারের রাজনীতি এখন অন্ধকারের অর্থনীতির জন্ম দিচ্ছে।’

সেলিম আরো বলেন, ‘জনসমর্থনের তোয়াক্কা না করে ক্ষমতা টিকিয়ে রাখতে লুটেরা ধনিক শ্রেণিকে সুবিধা পাইয়ে দিতে সরকার নানা গণবিরোধী তৎপরতা চালাচ্ছে। জনগণের বিপক্ষে দাঁড়িয়ে দুর্নীতিবাজ, লুটেরাদের স্বার্থরক্ষা করছে সরকার। সরকারের সক্রিয় সহযোগিতায় অসাধু ব্যবসায়ীরা সিন্ডিকেট করে বাজার নিয়ন্ত্রণ করছে। সরকার বলেছে, যেভাবে শান্তিপূর্ণভাবে ভোট হয়েছে তেমনি শান্তিপূর্ণভাবেই আগামী দিনে দেশ চালাবে। সরকারের এ কথা থেকেই বোঝা যায়, যেভাবে ভোট ডাকাতি হয়েছে তেমন করেই সরকার আগামী দিনে জনগণের সম্পদ ডাকাতি করতে চায়।’ সরকারের গণবিরোধী তৎপরতার বিরুদ্ধে তীব্র আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

মোহাম্মদ শাহ আলম বলেন, ‘মুক্তিযুদ্ধের ধারায় দেশকে ফিরিয়ে আনতে হবে। ভোট ও ভাতের অধিকার আদায় করতে নীতি ও ব্যবস্থার বদল ঘটাতে হবে। তার জন্য জনগণকে তীব্র আন্দোলন গড়ে তুলতে হবে।’ তিনি রেশনিং ও গণবণ্টন ব্যবস্থা চালুর দাবি জানান।

 

মন্তব্য



সাতদিনের সেরা