kalerkantho

বৃহস্পতিবার । ০৫ ডিসেম্বর ২০১৯। ২০ অগ্রহায়ণ ১৪২৬। ৭ রবিউস সানি ১৪৪১     

মোবাইল ইন্টারনেটে সাত দিনের নিচে ডাটা প্যাকেজ বন্ধ হচ্ছে

এক প্যাকেজের ডাটা অব্যবহৃত থাকলে পরবর্তী প্যাকেজে যোগ করতে হবে

বিশেষ প্রতিনিধি   

১৭ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মোবাইল ইন্টারনেটে সাত দিনের নিচে ডাটা প্যাকেজ বন্ধ করতে যাচ্ছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এ ছাড়া এক প্যাকেজের ডাটা অব্যবহৃত থাকলে পরবর্তী প্যাকেজে তা যোগ করে দেওয়ার নির্দেশও পেতে যাচ্ছে মোবাইল ফোন অপারেটররা। আগামী  ১ ফেব্রুয়ারির পর এই বিধান কার্যকর করা হবে।

গতকাল বুধবার বিটিআরসি কার্যালয়ে টেলিকম খাতের প্রতিবেদকদের সংগঠন টেলিকম রিপোর্টার্স নেটওয়ার্ক বাংলাদেশের (টিআরএনবি) সঙ্গে এক আলোচনা অনুষ্ঠানে বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক এ তথ্য জানান। 

জহুরুল হক বলেন, ছোট ছোট প্যাকেজ অফারে অপারেটররা বেশি টাকা কেটে নেয় বলে গ্রাহকদের অভিযোগ রয়েছে। আবার নির্ধারিত মেয়াদে ডাটা শেষ না করতে পারলে গ্রাহক ক্ষতিগ্রস্ত হচ্ছে। কারণ প্যাকেজ শেষ হওয়ার পর নতুন করে একই প্যাকেজ রিচার্জ করলে আগের অব্যবহৃত ডাটা যোগ হয় না। এটি অবশ্যই যোগ হতে হবে।

অনুষ্ঠানে সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, মোবাইল ফোন অপারেটরদের সেবার মান বাড়াতেও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে যাচ্ছে বিটিআরসি। সংস্থাটির সিস্টেম অ্যান্ড সার্ভিস বিভাগের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আজিজুর রহমান সিদ্দিকী বলেন, ‘অপারেটরদের সেবার ক্ষেত্রে একটি নির্দিষ্ট মান বেঁধে দেবে কমিশন। তা পূরণ করতে না পারলে বিধিনিষেধ আরোপ করা হবে।’ তিনি আরো বলেন, ‘আমরা অপারেটরদের একটা চিঠি ইস্যু করব, তাতে কোয়ালিটি অব সার্ভিস বাড়াতে বলা হবে। এটা না হলে একটি নির্দিষ্ট পার্সেন্টেজ অব সার্ভিস ওনাদের কাছ থেকে কাট করে ফেলব। উদাহরণ হিসেবে বলতে পারি, কোয়ালিটি অব সার্ভিস না বাড়ালে সংশ্লিষ্ট অপারেটরকে বলা হবে, আপনারা এ এলাকায় সার্ভিস দিতে পারবেন না, এখন থেকে আর গ্রাহক বাড়াতে পারবেন না, আপনারা এ মানের ওপরে বা নিচে অপারেট করতে পারবেন না।’ 

মন্তব্য



সাতদিনের সেরা