kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

এমপিদের শপথ বাতিল চেয়ে হাইকোর্টে রিট

নিজস্ব প্রতিবেদক    

১৫ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



একাদশ জাতীয় সংসদের নির্বাচিত সংসদ সদস্যদের নেওয়া শপথ বাতিল করে নতুন করে গেজেট প্রকাশের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। গতকাল সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ রিট আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট তাহেরুল ইসলাম তৌহিদ। আজ মঙ্গলবার বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের বেঞ্চে শুনানি হতে পারে বলে জানিয়েছেন রিট আবেদনকারীপক্ষের আইনজীবী ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান।

নির্বাচিত সংসদ সদস্যদের নেওয়া শপথ বাতিল করে নতুন করে গেজেট প্রকাশের দাবি জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), জাতীয় সংসদের স্পিকার ও মন্ত্রিপরিষদসচিবের কাছে পাঠানো আইনি নোটিশের জবাব না পেয়ে এ রিট আবেদন করা হয়। অ্যাডভোকেট তাহেরুল ইসলাম তৌহিদের পক্ষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন গত ৮ জানুয়ারি এ আইনি নোটিশ পাঠিয়েছিলেন।

বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নোয়াখালী-১ আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে পরাজিত হন। এ নির্বাচনে প্রচারণা চালাতে গিয়ে তিনি গুলিবিদ্ধ হয়েছিলেন। 

মন্তব্য



সাতদিনের সেরা