kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

প্রাচীন মূর্তি চুরির চেষ্টা

নীলফামারীতে আটক ইউপি চেয়ারম্যান কারাগারে

নীলফামারী প্রতিনিধি   

১৫ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নীলফামারীর ডোমারে গৌতম বুদ্ধের একটি প্রাচীন মূর্তি চুরির চেষ্টার মামলায় স্থানীয় সোনারায় ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল সোমবার দুপুরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের নির্দেশে তাঁকে কারাগারে পাঠানো হয়।

গত শুক্রবার দুপুরে উপজেলার সোনারায় ইউনিয়নের একটি বিল খননের সময় ওই মূর্তিটি পাওয়া যায়। ৭৫০ গ্রাম ওজনের পাথরের মূর্তিটি স্থানীয় ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদের ছেলে ফরহাদ হোসেন নিয়ে যান। গত শনিবার রাতে পুলিশ অভিযান চালিয়ে ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে মূর্তিটি উদ্ধার করে। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদকে আটক করা হয়। ওই মামলায় ইউপি চেয়ারম্যানকে গ্রেপ্তার দেখিয়ে গতকাল দুপুরে আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়।

ডোমার থানার ওসি মোকছেদ আলী জানান, গত রবিবার বিকেলে চেয়ারম্যান ও তাঁর ছেলেকে আসামি করে থানায় মামলা করা হয়। ওই মামলায় চেয়ারম্যানকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করা হয়। পরে আদালতের নির্দেশে তাঁকে কারাগারে পাঠানো হয়। অন্য আসামি ফরহাদকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এদিকে গতকাল এলাকা পরিদর্শন করেছেন রংপুর তাজহাটের প্রত্নতত্ত্ব জাদুঘরের কাস্টোডিয়ান হাসিবুল হাসান। পরে তিনি বলেন, মূর্তিটি একাদশ-দ্বাদশ শতাব্দীর হতে পারে। খনন করা হলে সেখানে আরো প্রাচীন কোনো নিদর্শন পাওয়া যেতে পারে।

মন্তব্য



সাতদিনের সেরা