kalerkantho

শুক্রবার । ১৩ ডিসেম্বর ২০১৯। ২৮ অগ্রহায়ণ ১৪২৬। ১৫ রবিউস সানি          

চীনা ইঞ্জিনিয়ারদের হামলা, মারধরের ঘটনায় মামলা

খুলনা অফিস   

১৫ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খুলনার দাকোপ উপজেলার নলিয়ানে বেড়িবাঁধ মেরামতের কাজে নিয়োজিত চায়না প্রজেক্টে হামলা-ভাঙচুর ও চীনা ইঞ্জিনিয়ারদের মারধরের ঘটনায় মামলা করা হয়েছে। গত শনিবারের ওই ঘটনায় পরদিন থানায় মামলা করা হয়। পরে ঘটনার দিনই আটক পাঁচজনকে গ্রেপ্তার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়েছে পুলিশ।

মামলার এজাহার ও পুলিশ প্রতিবেদন সূত্রে জানা যায়, বালু বিক্রির ঘটনাকে কেন্দ্র করে গত শনিবার বিকেলে অভিযুক্তরা প্রজেক্টে ঢোকে। এ সময় বাধা দিলে তারা মামলার বাদী ও চায়না প্রজেক্টের দোভাষী মো. ইমামুল হোসেন ইমুর ওপর হামলা চালায়। তখন এগিয়ে এলে তারা প্রজেক্টের চিফ ইঞ্জিনিয়ার মি. ঝাং, সাইড ইঞ্জিনিয়ার মি. চাইয়ের ওপরও হামলা চালায়। এ সময় তারা প্রজেক্টে কর্মরত বিভিন্ন ব্যক্তির কাছ থেকে নগদ অর্থ ও কয়েকটি মোবাইল ফোনসেট নিয়ে যায়। তা ছাড়া বিভিন্ন যন্ত্রপাতি ভাঙচুর করে।

মামলার বাদী মো. ইমামুল হোসেন ইমুর অভিযোগ, স্থানীয় বাসিন্দা মাসুম ফকির ও কবির খান এই ঘটনার উসকানিদাতা। বাঁধ নির্মাণের জন্য তাদের কাছ থেকে প্রথমে দুই কিলোমিটার রাস্তার জন্য বালু নেওয়া হয়। কিন্তু পরবর্তী সময়ে একই বালু আশরাফ নামের এক ব্যক্তি কম মূল্যে সরবরাহ করে। এতে তারা ক্ষিপ্ত হয়ে ওই ঘটনা ঘটিয়েছে। নিরাপত্তার কারণে প্রকল্পের কাজ বন্ধ রাখা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও দাকোপ থানার এসআই মো. শহীদুল ইসলাম বলেন, গ্রেপ্তারকৃত আসামিদের আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড চাওয়া হয়েছে। মামলার অন্য আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

মন্তব্য



সাতদিনের সেরা