kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

১৩ কোটি টাকা আত্মসাতের মামলা

পূবালী ব্যাংকের তিন কর্মকর্তা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১৫ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এক গ্রাহকের প্রায় ১৩ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলায় পূবালী ব্যাংকের তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ। চট্টগ্রামের পূবালী ব্যাংক চকবাজার শাখায় এ ঘটনা ঘটে।

গ্রেপ্তার তিন কর্মকর্তা হলেন পূবালী ব্যাংকের চকবাজার শাখার ব্যবস্থাপক এনামুল করিম চৌধুরী, জুনিয়র অফিসার ইকরামুল রেজা রিজভী ও কম্পিউটার অপারেটর চন্দন দে।

জানতে চাইলে চকবাজার থানার ওসি নিজাম উদ্দিন বলেন, গত ১৩ জানুয়ারি পূবালী ব্যাংকের উপমহাব্যবস্থাপক মনজুরুল ইসলাম মজুমদারের দায়ের করা এক মামলায় তিন ব্যাংক কর্মকর্তা ও একজন গ্রাহকসহ মোট সাতজনকে আসামি করা হয়েছে। ব্যাংকের ১২ কোটি ৮৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে তাঁদের বিরুদ্ধে। মামলার পর গতকাল সোমবার দুপুরে ওই তিন কর্মকর্তাকে ব্যাংক থেকেই গ্রেপ্তার করা হয়। 

মামলায় অভিযোগ করা হয়েছে, চট্টগ্রামের বহদ্দারহাট এলাকায় রড-সিমেন্ট ব্যবসায়ী মো. হারুনুর রশিদ পূবালী ব্যাংকের পুরনো গ্রাহক। গত ৭ জানুয়ারি অন্য প্রতিষ্ঠানের চারটি চেকে ১২ কোটি ৮৫ লাখ টাকা হারুন নিজের অ্যাকাউন্টে ট্রান্সফার করার অনুরোধ করেন। ব্যাংকের ওই কর্মকর্তারা সংশ্লিষ্ট চেকের মালিকদের কাছ থেকে অনুমতি না নিয়েই পুরো টাকা হারুনের অ্যাকাউন্টে হস্তান্তর করেন।

মামলায় অভিযোগ করা হয়, ব্যাংক কর্মকর্তারা হারুনের সঙ্গে যোগসাজশে চেক মালিকদের ক্লিয়ারেন্স ছাড়াই পুরো টাকা অ্যাকাউন্টে জমা করেন এবং এরই মধ্যে হারুন সব টাকা তুলে নেন।

আর ব্যাংক কর্মকর্তারাও হারুনের ফাঁদে পড়েছেন কি না, তা নিশ্চিত হতে মামলার বাদী পূবালী ব্যাংকের উপমহাব্যবস্থাপক মনজুরুল ইসলাম মজুমদারকে ফোন দিলে তিনি কালের কণ্ঠকে কোনো মন্তব্য করবেন না বলে জানান।

মন্তব্য



সাতদিনের সেরা