kalerkantho

মঙ্গলবার । ১৫ অক্টোবর ২০১৯। ৩০ আশ্বিন ১৪২৬। ১৫ সফর ১৪৪১       

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জাতীয় পরিষদ সভা

নির্বাচনে আওয়ামী লীগের নৈতিক পরাজয় ঘটেছে

নিজস্ব প্রতিবেদক   

১৩ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নির্বাচনে সরকারি দল আওয়ামী লীগের নৈতিক পরাজয় ঘটেছে। মানুষের ভোটের অধিকার হরণ করে আওয়ামী লীগ তার গণতান্ত্রিক রাজনৈতিক ঐতিহ্যকে বিসর্জন দিয়েছে। বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির জাতীয় পরিষদ সভায় এ কথা বলা হয়েছে।

গতকাল শনিবার রাজধানীর সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে অনুষ্ঠিত ওই সভায় সূচনা বক্তব্যে পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এই মূল্যায়ন তুলে ধরেন বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য আকবর খান, আবু হাসান টিপু, আনছার আলী দুলাল, রাশিদা বেগম, মুকলেছুর রহমান, সজীব সরকার রতন, এ্যাপোলো জামালী, মাহমুদ হোসেন, মোফাজ্জল হোসেন মোশতাক, শেখ মো. শিমুল, জুঁই চাকমা, প্রশান্ত দেব ছানা, ছামিউল আলম রাসু, সাইফুদ্দীন তালুকদার, আবু লাহাব নাইমুদ্দীন, নির্মল বড়ুয়া মিলন, সাইফুল ইসলাম, রোকসানা বেগম, ফিরোজ আহমেদ প্রমুখ।

সভায় বলা হয়, যে আওয়ামী লীগ দীর্ঘদিন জনগণের ভোটাধিকারের জন্য লড়াই করেছে, ত্যাগ স্বীকার করেছে, আজ সেই দল পুরোপুরি জনগণের ভোটাধিকারের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। ক্ষমতায় থাকার জন্য জনগণের ওপর নির্ভর না করে রাষ্ট্রের বলপ্রয়োগের ক্ষমতার ওপর নির্ভর করতে হচ্ছে। তারা গোটা রাষ্ট্রব্যবস্থাকে জনগণের মুখোমুখি দাঁড় করিয়ে দিচ্ছে। এটা আত্মঘাতী বিপজ্জনক প্রবণতা। বিদেশিদের সার্টিফিকেট আর কূটনৈতিক শিষ্টাচারের বার্তা দিয়ে ৩০ ডিসেম্বরের নির্বাচন, সংসদ ও সরকারকে বৈধতা দেওয়া যাবে না বলেও সভায় দাবি করা হয়।

মন্তব্য



সাতদিনের সেরা