kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

সাহেবগঞ্জে ফের আগুনে ৮০ বিঘা জমির আখ পুড়ল

গাইবান্ধা প্রতিনিধি   

১৩ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



পঞ্চম দফা অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারের আখের জমিতে। রংপুর চিনিকলের এ খামারে গতকাল শনিবার দুপুরে সংঘটিত এ অগ্নিকাণ্ডে প্রায় ৮০ বিঘা জমির আখ পুড়ে গেছে। তবে এবার আগুন লাগিয়ে পালিয়ে যাওয়ার সময় এক শ্রমিককে আটক করতে পেরেছেন পুলিশ ও আনসার সদস্যরা।

আটক ব্যক্তির নাম ফরিদুল ইসলাম (৩২)। তিনি উপজেলার গুমানীগঞ্জ ইউনিয়নের নয়াপাড়া গ্রামের রমজান আলীর ছেলে। তিনি আখ কর্তনে ঠিকাদার নিয়োজিত শ্রমিক বলে তাঁর পরিবারের পক্ষ থেকে দাবি করা হয়েছে।

চিনিকল ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে গতকাল শনিবার আবারও এই খামারে অগ্নিকাণ্ডে প্রায় ৮০ বিঘা জমির আখ পুড়ে গেছে। ২০১৮-২০১৯ মৌসুমে রংপুর চিনিকলের এ খামারে এটি পঞ্চম দফা অগ্নিকাণ্ডের ঘটনা। এ বছর এ অগ্নিকাণ্ডে প্রায় সাড়ে ৪০০ বিঘা জমির আখ পুড়ে যায়।

চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ার হোসেন জানান, একটি মহল চিনিকলকে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করার জন্য বারবার এই অগ্নিকাণ্ড ঘটিয়ে যাচ্ছে। গোবিন্দগঞ্জ থানার ওসি মেহেদী হাসান জানান, গতকাল আগুন লাগার পর এক শ্রমিক ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ-আনসার সদস্যরা তাকে আটক করেন।

মন্তব্য



সাতদিনের সেরা