kalerkantho

শনিবার । ৩১ শ্রাবণ ১৪২৭। ১৫ আগস্ট ২০২০ । ২৪ জিলহজ ১৪৪১

দুই নৌপথে ফেরি পারাপার ব্যাহত

কালের কণ্ঠ ডেস্ক   

১৩ জানুয়ারি, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঘন কুয়াশার কারণে গতকাল শনিবার ভোর থেকে কয়েক ঘণ্টা পদ্মায় ফেরি পারাপার বন্ধ রাখা হয়। মুন্সীগঞ্জের শিমুলিয়া থেকে মাদারীপুরের কাঁঠালবাড়ী নৌপথ এবং রাজবাড়ীর গোয়ালন্দ থেকে মানিকগঞ্জের পাটুরিয়া নৌপথে ফেরি চলাচল বন্ধ থাকায় ঘাটে আটকা পড়ে কয়েক শ যানবাহন। যানবাহন ও যাত্রী নিয়ে মাঝনদীতেও আটকা পড়ে কয়েকটি ফেরি। এতে করে দুর্ভোগে পড়ে যাত্রীরা। বিস্তারিত প্রতিনিধিদের খবরে—

মুন্সীগঞ্জ : সড়ক পথে দক্ষিণ-পশ্চিমাঞ্চলে যেতে পড়ে শিমুলিয়া-কাঁঠালবাড়ী নৌপথ। এই পথে গতকাল ফেরি চলাচল বন্ধ ছিল প্রায় ছয় ঘণ্টা। শিমুলিয়া ঘাটে আটকে পড়ে তিন শতাধিক যানবাহন। এসবের মধ্যে পণ্যবাহী ট্রাক, কাভার্ড ভ্যান ও ছোট যানবাহনের সংখ্যাই বেশি ছিল।

শিবচর (মাদারীপুর) : কাঁঠালবাড়ী ঘাট থেকে ফেরি চলাচল বন্ধ হয়ে যায় গতকাল ভোর সাড়ে ৪টা থেকে। কুয়াশার প্রকোপ কমলে সকাল ৯টার দিক ফেরি চলাচল স্বাভাবিক হয়। এ সময় শতাধিক যানবাহন ঘাটে আটকা পড়ে। মাঝনদীতে আটকা পড়ে চারটি ফেরিতেও ছিল শতাধিক যানবাহন ও কয়েক হাজার যাত্রী।

গোয়ালন্দ (রাজবাড়ী) : ঘন কুয়াশার কারণে দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথেও গতকাল প্রায় দুই ঘণ্টা ফেরি বন্ধ রাখা হয়। একই কারণে ঘাট থেকে ছেড়ে যাওয়া ছয়টি ফেরি যানবাহন ও যাত্রী নিয়ে মাঝনদীতে আটকা পড়ে। দৌলতদিয়া ঘাটে আটকা পড়ে ঢাকাগামী যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাকসহ কয়েক শ যানবাহন।

মন্তব্য



সাতদিনের সেরা