kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

গার্মেন্টকর্মীদের বাসে পরিবহন শ্রমিকদের হামলা আহত ১৮

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাভারে গার্মেন্টকর্মীদের বহনকারী একটি বাসে পরিবহন শ্রমিক ও সিএনজি পাম্পের কর্মচারীরা হামলা চালিয়েছে। গতকাল শনিবার সকালের এ ঘটনায় ৯ নারী শ্রমিকসহ ১৮ জন আহত হয়েছেন। তাঁরা হলেন তহুরা বেগম, স্বপ্না খাতুন, লাভলী, নাসরিন, জেসমিন আক্তার, খালেদা, জেরিন, জমিরন, শারমিন আক্তার, সাদ্দাম, মজনু, সুমন হাওলাদার, ওমর সানি, রুবেল, মোতালেব হোসেন, জমির উদ্দিন, সুজন ও স্বাধীন।

আহতরা জানান, সকাল ৭টার দিকে সাভার থেকে একটি বাসযোগে তৈরি পোশাক কারখানার প্রায় ৬৫ জন নারী-পুরুষ কর্মী কর্মস্থল রাজধানীর দারুস সালামের টেকনিক্যাল এলাকার আহম্মেদ ফ্যাশনে যাচ্ছিলেন। পথে ঢাকা-আরিচা মহাসড়কে সাভারের উলাইল এলাকায় ওভারটেকিং নিয়ে একটি ট্রাকের চালকের সঙ্গে তাদের বহনকারী বাসচালকের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে ট্রাকচালক বাসটিকে মহাসড়কের জোড়পুল এলাকার লালন সিএনজি পাম্পের সামনে আটকে দিয়ে পাম্পে অবস্থানরত লোকজনকে ডাকতে থাকে এবং বাসচালককে বেধড়ক মারধর শুরু করে। বাসের যাত্রী পোশাককর্মীরা এর প্রতিবাদ করলে ৩০ থেকে ৪০ জন লোক পোশাক শ্রমিকদেরও মারধর শুরু করে। পরে স্থানীয় লোকজন এগিয়ে এসে পরিস্থিতি শান্ত করে।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আমজাদুল হক জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। এদের মধ্যে ৯ জন নারী রয়েছে।

সাভার মডেল থানার এসআই হাসান আল মামুন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং হামলায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করে। তাদের মধ্যে লালন সিএনজি পাম্পের এক কর্মচারী রয়েছে। ঘটনাটি তদন্তাধীন।

মন্তব্য



সাতদিনের সেরা