kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

ইলেকট্রনিক ডিভাইস দিয়ে অপকর্ম

প্রশ্ন ফাঁস চক্রের ৭ সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক   

৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা বিভাগের সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে পরীক্ষায় ইলেকট্রনিক ডিভাইস ব্যবহারকারী চক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতরা হলো সোহেল রানা, রবিউল আউয়াল, মাহমুদুল, আনসারুল ইসলাম, দেবাশীষ, রাজিউর রহমান ও রেজাউল করিম। গত শুক্রবার রাজধানীর সিদ্ধেশ্বরী, মিরপুর ও কলাবাগান এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে আটটি প্রশ্নপত্র পাঠানোর ডিভাইস, ২৯টি ব্যাটারি, তিনটি পেনড্রাইভ, ৯টি ব্লুটুথ ডিভাইস, ৯টি বিভিন্ন অপারেটরের সিম কার্ড ও আটটি মোবাইল ফোন জব্দ করা হয়।

গতকাল শনিবার সকাল সাড়ে ১১টার দিকে ডিএমপি সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানান ডিএমপির উপপুলিশ কমিশনার (মিডিয়া) মো. মাছুদুর রহমান।

মাছুদুর রহমান জানান, গ্রেপ্তারকৃতরা বিভিন্ন মন্ত্রণালয়ের নিয়োগ পরীক্ষাসহ বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করে থাকে। এ চক্রের কয়েকজন সদস্য ডিভাইসসহ পরীক্ষার্থী হিসেবে পরীক্ষায় অংশগ্রহণ করে। প্রশ্নপত্র হাতে পাওয়ামাত্র ইলেকট্রনিক ডিভাইসের মাধ্যমে প্রশ্নপত্রের ছবি তুলে তা কেন্দ্রের বাইরে অবস্থানরত চক্রের সদস্যদের কাছে পাঠায়। বাইরে অবস্থানরত সদস্যরা দ্রুত প্রশ্নপত্র সমাধান করে পুনরায় তা তাদের চুক্তি অনুযায়ী পরীক্ষার্থীদের কাছে সরবরাহ করে। এ প্রক্রিয়ায় তারা অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের কাছ থেকে অবৈধভাবে মোটা অঙ্কের অর্থ সংগ্রহ করে। এ ঘটনায় রমনা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা