kalerkantho

বৃহস্পতিবার । ২১ নভেম্বর ২০১৯। ৬ অগ্রহায়ণ ১৪২৬। ২৩ রবিউল আউয়াল ১৪৪১     

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির ইশতেহারে মানবিক রাষ্ট্রসহ ২৬ দফা

নিজস্ব প্রতিবেদক   

৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিজয়ী হলে মানবিক রাষ্ট্র প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহার ঘোষণা করেছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি। পার্টির ইশতেহারে ২৬ দফা কর্মসূচি তুলে ধরে তা বাস্তবায়নে নির্বাচনে কোদাল প্রতীকের প্রার্থীদের বিজয়ী করার আহ্বান জানানো হয়েছে। গতকাল সেগুনবাগিচায় সংহতি মিলনায়তনে সংবাদ সম্মেলনে পার্টির নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হয়।

নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। উপস্থিত ছিলেন পার্টির কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালী, আকবর খান, শাহাদাৎ হোসেন খোকন, শেখ মো. শিমুল, অধ্যাপক মনোজ কুমার সেন, রাশিদা বেগম, মোফাজ্জল হোসেন মোশতাক প্রমুখ।

পার্টির ২৬ দফা ইশতেহারের মধ্যে উল্লেখযোগ্য হলো—সংবিধানের ৭০ অনুচ্ছেদ বাতিল করে বহুদলীয় অন্তর্ভুক্তিমূলক শাসনব্যবস্থা প্রবর্তন, রাষ্ট্রের আইন বিভাগ, নির্বাহী বিভাগ ও বিচার বিভাগের মধ্যকার উপযুক্ত ভারসাম্য নিশ্চিত করা, সাংবিধানিক কমিশনের মাধ্যমে সাংবিধানিক পদে নিয়োগের বিধান চালু করা, মত প্রকাশের স্বাধীনতা ও সংগঠিত হওয়ার স্বাধীনতা খর্ব না করা, ডিজিটাল নিরাপত্তা আইনের অগণতান্ত্রিক ও নিবর্তনমূলক ধারাগুলো বাতিল, বিচারবহির্ভূত হত্যাকাণ্ডসহ সব রাষ্ট্রীয় সন্ত্রাস বন্ধ, সব রাজনৈতিক হত্যাকাণ্ডের বিচার, গণতান্ত্রিক আন্দোলনে পুলিশি হামলা-হস্তক্ষেপ-নির্যাতন ও মিথ্যা মামলা রোধ, ধর্মীয় ও জাতিগত বৈষম্য দূর, শাসনপদ্ধতির কার্যকর গণতান্ত্রিক বিকেন্দ্রীকরণ ও স্থানীয় সরকারের ক্ষমতায়ন, কালো টাকা ও পেশিশক্তিনির্ভর নির্বাচনী ব্যবস্থার আমূল সংস্কার।

মন্তব্য



সাতদিনের সেরা