kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

রাষ্ট্রপতির আহ্বান

সার্বভৌমত্ব রক্ষায় সেনা কর্মকর্তাদের সজাগ থাকতে হবে

নিজস্ব প্রতিবেদক   

৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সার্বভৌমত্ব রক্ষায় সেনা কর্মকর্তাদের সজাগ থাকতে হবে

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গতকাল চট্টগ্রামের ভাটিয়ারীতে বিএমএ প্যারেড গ্রাউন্ডে ‘রাষ্ট্রপতি কুচকাওয়াজ’ অনুষ্ঠানে ৭৬তম বিএমএ কোর্সে সেরা নৈপুণ্যের জন্য ব্যাটালিয়ন সিনিয়র আন্ডার অফিসার এ কে এম ইনজামামুল হককে ‘সোর্ড অব অনার’ প্রদান করেন। ছবি : আইএসপিআর

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশের কষ্টার্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় সজাগ থাকতে বাংলাদেশ সেনাবাহিনীর নতুন কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বাসস জানায়, রাষ্ট্রপতি গতকাল শনিবার দুপুরে চট্টগ্রামের  ভাটিয়ারীর বাংলাদেশ মিলিটারি একাডেমিতে (বিএমএ) ৭৬তম বিএমএ লং কোর্সের ক্যাডেট অফিসারদের কমিশন লাভ উপলক্ষে প্রেসিডেন্টস প্যারেড ২০১৮ অনুষ্ঠানে ভাষণদানকালে এ আহ্বান জানান। তিনি তরুণ কর্মকর্তাদের উদ্দেশে বলেন, ‘এ কথা মনে রাখতে হবে যে অনেক রক্ত ও ত্যাগ-তিতিক্ষার বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের স্বাধীনতা। এ জন্য সবাইকে সাধারণ মানুষের সুখ-দুঃখ ও হাসি-কান্নার সমান অংশীদার হতে হবে। যেকোনো দুর্যোগ ও দুঃসময়ে বিপন্ন মানুষের পাশে দাঁড়াতে হবে।’

বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে বাংলাদেশ সেনাবাহিনীর অবদানের কথা উল্লেখ করে রাষ্ট্রপতি আশা প্রকাশ করেন, নতুন কমিশনপ্রাপ্ত কর্মকর্তারা তাঁদের কাজের মাধ্যমে এমন নজির স্থাপন করবেন, যা পরবর্তীদের জন্য অনুসরণীয় হবে। তিনি বলেন, বিএমএ আজ একটি অত্যাধুনিক ও আন্তর্জাতিক মানসম্পন্ন একাডেমি। এরই মধ্যে এখানে ক্যাডেটদের ইনডোর প্রশিক্ষণের সব অত্যাধুনিক সুযোগ-সুবিধা সংবলিত বঙ্গবন্ধু কমপ্লেক্স নির্মিত হয়েছে। বর্তমানে এ একাডেমিতে বিভিন্ন বিষয়ে চার বছর মেয়াদি অনার্স ও ইঞ্জিনিয়ারিং কোর্স রয়েছে।

এর আগে রাষ্ট্রপতি খোলা জিপে চড়ে চৌকস প্যারেড ও কুচকাওয়াজ পরিদর্শন এবং অভিবাদন গ্রহণ করেন। তিনি কৃতী ক্যাডেটদের মাঝে পদক প্রদান করেন।

মন্ত্রীবর্গ, উপদেষ্টাবৃন্দ, কূটনীতিকবৃন্দ, সিনিয়র রাজনৈতিক নেতৃবৃন্দ, সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ, নৌবাহিনীর প্রধান অ্যাডমিরাল নিজামুদ্দিন আহমেদ, বিমানবাহিনীর প্রধান এয়ার চিফ মার্শাল মশিহুজ্জামান সেরনিয়াবাত, সংসদ সদস্যবৃন্দ, রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ, ঊর্ধ্বতন বেসামরিক ও সামরিক কর্মকর্তাগণ এবং নতুন কমিশনপ্রাপ্ত কর্মকর্তাদের অভিভাবকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা