kalerkantho

শনিবার । ১৪ ডিসেম্বর ২০১৯। ২৯ অগ্রহায়ণ ১৪২৬। ১৬ রবিউস সানি               

এসপি হারুনকে নারায়ণগঞ্জে বদলি

ইসি মাহবুবের আপত্তি

বিশেষ প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ডিসি) ও গাজীপুরের সাবেক পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ হারুন অর রশীদকে নারায়ণগঞ্জের এসপি পদে বদলি করা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে গতকাল রবিবার এসংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। এর আগে নির্বাচন কমিশন (ইসি) তাঁর এই বদলিসংক্রান্ত নথিতে অনুমোদন দেয়।

ইসি সূত্র জানায়, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার এই সিদ্ধান্তে আপত্তি জানিয়েছিলেন। তিনি নথিতে উল্লেখ করেন, ভোটের আগে এসপি হারুনকে নারায়ণগঞ্জে বদলি করা ঠিক হবে না। ৩০ ডিসেম্বর ভোটের পর বদলি করা যেতে পারে। তবে তাঁর আপত্তি টেকেনি। অন্য চারজন কমিশনার বদলির পক্ষে একমত থাকায় সংখ্যাগরিষ্ঠতার ভিত্তিতে হারুনকে নারায়ণগঞ্জে বদলির বিষয়টিতে অনুমোদন দেওয়া হয়।

এ ছাড়া নারায়ণগঞ্জের পুলিশ সুপার আনিসুর রহমানকে পুলিশ হেডকোয়ার্টারে এআইজি পদে এবং বরিশাল রেঞ্জের অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক মো. আজাদ মিয়াকে গাজীপুর মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার পদে বদলি করা হয়েছে।

এর আগে নারায়ণগঞ্জের এসপি আনিসুর রহমানকে বদলির জন্য ২০ দলীয় জোটের পক্ষ থেকে নির্বাচন কমিশনে দাবি জানানো হয়। সে সময় জোটের অভিযোগপত্রে উল্লেখ করা হয়, নারায়ণগঞ্জের এসপি আনিসুর রহমান বর্তমান সংসদের একজন সদস্যের স্বামী হওয়ায় এখানে তাঁর দ্বারা নির্বাচন প্রভাবিত হতে পারে। নির্বাচন কমিশন তাৎক্ষণিকভাবে তাদের এই দাবির ব্যাপারে সাড়া দেয়। তাঁকে প্রত্যাহার করে প্রথমে পুলিশ হেডকোয়ার্টারে নেওয়া হয়। এরপর গতকাল তাঁকে এআইজি পদে পদায়ন করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা