kalerkantho

রবিবার। ১৮ আগস্ট ২০১৯। ৩ ভাদ্র ১৪২৬। ১৬ জিলহজ ১৪৪০

টঙ্গীতে হামলার ঘটনায় নিন্দা আহমদ শফীর

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি   

৩ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দাওয়াতে তাবলিগের বিশ্ব ইজতেমার প্রস্তুতি কেন্দ্র করে টঙ্গীর মাঠে হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন শায়খুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী। তিনি প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছেন।

হাটহাজারীতে গতকাল রবিবার বিকেলে নিজ কার্যালয়ে এক জরুরি বৈঠক করেন আল্লামা আহমদ শফী। তিনি বলেন, মাওলানা সাদের অনুসারীরা টঙ্গীর মাঠ দখল করার জন্য লাঠিসোঁটা ও অস্ত্র নিয়ে হামলা করেছে। মাঠে অবস্থানরত তাবলিগি সাথি ও মাদরাসাছাত্রদের শহীদ ও মারাত্মকভাবে আহত করেছে। এ ধরনের ন্যক্কারজনক ঘটনা দেশের ইতিহাসে ঘটেনি। এটা সম্পূর্ণ পূর্বপরিকল্পিত। শান্তিপূর্ণভাবে বিশ্বব্যাপী ইসলামের দাওয়াতের কাজ স্তব্ধ করতে এবং মুসলমানদের মাঝে বিভেদ তৈরির জন্য এ হামলা হয়েছে।

বৈঠকে হাটহাজারী মাদরাসার সিনিয়র মুহাদ্দিস আল্লামা শেখ আহমদ, আল্লামা জুনাইদ বাবুনগরী, মুফতি জসীমুদ্দীন, মাওলানা ওমর, মাওলানা ইয়াহইয়া, মাওলানা ফোরকান আহমদ, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা মুহাম্মাদ আনাস মাদানীসহ তাবলিগের স্থানীয় মুরব্বি ও সাথিরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করা হয়। সে অনুসারে আজ সোমবার সকাল ১০টায় প্রতিটি উপজেলায় নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান করা হবে। বিকেল ৪টায় প্রতিবাদ মিছিল হবে। দেশের প্রতিটি মসজিদে দোয়া কর্মসূচি পালনের জন্য আলেম-উলামা, তাবলিগি সাথি ও ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আহ্বান জানান আহমদ শফী। তিনি টঙ্গী মাঠে শান্তিপূর্ণ পরিবেশ ফিরিয়ে আনা এবং বিশ্ব ইজতেমার পূর্বঘোষিত তারিখ অনুযায়ী পালনে সরকারের সহযোগিতা কামনা করেন।

মন্তব্য