kalerkantho

সোমবার। ১৯ আগস্ট ২০১৯। ৪ ভাদ্র ১৪২৬। ১৭ জিলহজ ১৪৪০

মনোনয়নপত্র বাতিল মাস্টারপ্ল্যানের অংশ

নিজস্ব প্রতিবেদক   

৩ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সরকারের মাস্টারপ্ল্যানের অংশ হিসেবেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ অন্য নেতাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী।

গতকাল রবিবার সকালে খালেদা জিয়াসহ শীর্ষস্থানীয় বেশ কয়েকজন নেতার মনোনয়নপত্র বাতিল হওয়ার পর দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে রিজভী এ অভিযোগ করেন।

রিজভী বলেন, সরকার পরিকল্পনা করেছে, একতরফা নির্বাচন করে জোর করে ক্ষমতায় থাকবে। তিনি বলেন, ‘এখনো সরকারকে হুঁশিয়ার করছি, স্থানীয় সরকারের যে প্রধান, তিনি যখনই পদত্যাগ করবেন তখনই তা গৃহীত হবে—এটা আইন। এই আইন ভঙ্গ করে আপনারা যে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করছেন, তাঁর পরিণতি ভালো হবে না।’ এ সময় বাতিল হওয়া সবার মনোনয়নপত্র গ্রহণের দাবি জানান রিজভী।

বিএনপির এই নেতা বলেন, দেশের বিভিন্ন স্থানে আওয়ামী লীগের প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে গেলে পুলিশ দুই পাশ থেকে মনোনয়নপত্র ধরে রাখছে। অর্থাৎ পুলিশ কর্মকর্তারা সুস্পষ্টভাবে জানিয়ে দিলেন যে তাঁরা আওয়ামী লীগের পক্ষে। অথচ নির্বাচন কমিশন উদাস কবির মতো আকাশের দিকে তাকিয়ে থাকল। আচরণবিধি লঙ্ঘনের জন্য কোনো ব্যবস্থা নিল না। এসব দেখে মনে হচ্ছে, নির্বাচন কমিশন হয় অন্ধ না হয় কানা।

রুহুল কবীর রিজভী আরো বলেন, সারা দেশে প্রার্থীসহ বিএনপির সক্রিয় নেতাকর্মী ও সমর্থকদের গ্রেপ্তার করা হচ্ছে, গুম করা হচ্ছে। প্রার্থীসহ নেতাকর্মীদের বাড়ি বাড়ি হামলা চালাচ্ছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামী সন্ত্রাসীরা। আর এসব কিছু নিয়ন্ত্রণ করছে প্রধানমন্ত্রীর কার্যালয় ও গণভবন।

মন্তব্য