kalerkantho

রবিবার। ১৭ নভেম্বর ২০১৯। ২ অগ্রহায়ণ ১৪২৬। ১৯ রবিউল আউয়াল ১৪৪১     

আজ খুলনা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক, খুলনা   

১৭ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আজ শনিবার অনুষ্ঠিত হবে। এবার ২৯টি ডিসিপ্লিনের এক হাজার ২২৯টি আসনের বিপরীতে পরীক্ষার্থীর সংখ্যা ২৭ হাজার ৬৩০ জন।  অর্থাৎ একটি আসনের জন্য এবার গড়ে প্রায় ২২ জনকে লড়াই করতে হবে।

ভর্তি পরীক্ষা হবে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি) এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট)। সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত হবে ‘এ’ ইউনিটের পরীক্ষা। ‘বি’ ইউনিটের পরীক্ষা দুপুর ১২টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত। তবে চারুকলা ইনস্টিটিউটের পরীক্ষা দুপুর ১২টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে। বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত হবে ‘সি’ ইউনিটের পরীক্ষা।

যাদের রোল নম্বর ১ থেকে ৫ হাজার ৬৪ পর্যন্ত, তাদের পরীক্ষা হবে খুলনা বিশ্ববিদ্যালয়ে। আর কুয়েটে পরীক্ষা নেওয়া হবে ৫০৬৫ থেকে ১২১০০ রোল নম্বরের শিক্ষার্থীদের।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক আতিয়ার রহমান জানান, কোনো পরীক্ষার্থী কেন্দ্রে মোবাইল ফোন বা ইলেকট্রনিকস ডিভাইস নিয়ে প্রবেশ করতে পারবে না। আর কর্তৃপক্ষ মোবাইল ফোন সংরক্ষণের কোনো ব্যবস্থা রাখেনি। এ ছাড়া কোনো পরীক্ষার্থী মুখমণ্ডল ও কান ঢেকে রাখতে পারবে না।

মন্তব্য



সাতদিনের সেরা