kalerkantho

শনিবার । ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৩০  মে ২০২০। ৬ শাওয়াল ১৪৪১

শিক্ষামন্ত্রী জানালেন

এমপিও শিক্ষকদের ইনক্রিমেন্ট বৈশাখী ভাতা কার্যকর গত ১ জুলাই থেকে

নিজস্ব প্রতিবেদক   

১৬ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ‘এমপিওভুক্ত শিক্ষকদের ৫ শতাংশ বার্ষিক ইনক্রিমেন্ট ও ২০ শতাংশ বৈশাখী ভাতা গত জুলাই থেকে কার্যকর করা হবে। এ বিষয়ে শিক্ষা মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে। গত ১ জুলাই থেকেই প্রায় পাঁচ লাখ শিক্ষক-কর্মচারী এ সুবিধা প্রাপ্য হবেন।’

গতকাল বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের সদ্য প্রয়াত মহাপরিচালক প্রফেসর মো. মাহাবুবুর রহমানের স্মরণে এক আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, ‘শিক্ষকদের কল্যাণে এবং তাঁদের জীবনমান ও পেশাগত উন্নয়নে সরকার সব ধরনের সহায়তা প্রদান করছে।’ এমপিওভুক্ত শিক্ষকদের ৫ শতাংশ বার্ষিক ইনক্রিমেন্ট ও ২০ শতাংশ বৈশাখী ভাতা প্রদান এবং স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসা স্থাপন, পরিচালনা, জনবল কাঠামো ও বেতন-ভাতাদি নীতিমালা  অনুমোদন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানান শিক্ষামন্ত্রী।

শিক্ষামন্ত্রী প্রয়াত মহাপরিচালকের কর্মময় জীবনের ওপর আলোকপাত করে বলেন, তাঁর অভাব সহজে পূরণ হবে না। তিনি একজন নিবেদিতপ্রাণ শিক্ষক ছিলেন।

স্মরণসভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, মাউশির মহাপরিচালক (রুটিন দায়িত্ব) প্রফেসর মো. শামছুল হুদা, এডুকেশন রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাব্বির নেওয়াজসহ প্রয়াত মহাপরিচালকের সহকর্মীরা তাঁকে নিয়ে স্মৃতিচারণা করেন।

মন্তব্য



সাতদিনের সেরা