kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

গুলশান লেকের পার পরিচ্ছন্ন রাখার উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক   

১৪ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



গুলশান লেকের পার পরিচ্ছন্ন রাখার উদ্যোগ

রাজধানীর গুলশান লেক পরিচ্ছন্নতার কার্যক্রম শুরু করেছে গুলশান সোসাইটি। গতকাল প্রতিষ্ঠানটির ৪৫ কর্মী এই পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ নেয়। ছবি : কালের কণ্ঠ

রাজধানীর গুলশান লেক পরিচ্ছন্নতা কর্মসূচি পালন করছে গুলশান সোসাইটি। এ কর্মসূচির অংশ হিসেবে নিকেতন ১ নম্বর রোড থেকে ১৪ নম্বর রোড-সংলগ্ন বনানী সড়ক পর্যন্ত প্রায় এক কিলোমিটার লেকের পারে পড়ে থাকা ময়লা-আবর্জনা সরিয়ে ফেলার কাজ চলছে। ব্যস্ততম ঢাকার পরিবেশ সংরক্ষণ ও লেকের পানি দূষণমুক্ত রাখতে এই কর্মসূচি বড় ভূমিকা রাখবে বলে মনে করছেন গুলশান সোসাইটির নেতারা।

গুলশান সোসাইটির সভাপতি সৈয়দ আবুল খায়ের সাখাওয়াত জানান, গত ১০ নভেম্বর থেকে এই পরিচ্ছনতা কর্মসূচি শুরু হয়েছে। এই কর্মসূচি সফল করতে ‘দ্যাট কুইক’ নামের একটি স্বেচ্ছাসেবক প্রতিষ্ঠানকে নিয়োগ দেওয়া হয়েছে, যারা প্রতিদিন ৪০-৪৫ জন কর্মী নিয়ে লেকের পারে পড়ে থাকা সব ধরনের পরিবেশ দূষণকারী বর্জ্য অপসারণ করছে। গতকাল মঙ্গলবার ওই প্রতিষ্ঠানটি ৪৫ কর্মী নিয়ে এই পরিচ্ছন্নতা কর্মসূচিতে অংশ নিয়েছে। গুলশান সোসাইটির সাধারণ সম্পাদক ব্যারিস্টার সারওয়াত সিরাজ এই কর্মসূচি সফল করতে সংগঠনের সব সদস্য ও কর্মকর্তাদের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

গুলশান সোসাইটির সিভিক কমিটির তত্ত্বাবধানে সপ্তাহব্যাপী এই কর্মসূচি প্রয়োজনে আরো দুই-তিন দিন সম্প্রসারণ করার আগ্রহ রয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির রোড অ্যাডপ্ট সুপারভাইজার মো. রোমান চৌধূরী।

মন্তব্য



সাতদিনের সেরা