kalerkantho

সোমবার । ১৮ নভেম্বর ২০১৯। ৩ অগ্রহায়ণ ১৪২৬। ২০ রবিউল আউয়াল ১৪৪১     

পূজামণ্ডপে বাড়তি নিরাপত্তায় পুলিশ

নিজস্ব প্রতিবেদক   

১৫ অক্টোবর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজধানীর ২৩৪টি মণ্ডপে সুন্দরভাবে দুর্গাপূজা উদ্‌যাপনে পুলিশ আগাম প্রস্তুতি নিয়েছে। ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া গতকাল রবিবার সকালে ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন করেছেন। কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণে তিনি সংশ্লিষ্ট সবাইকে আশ্বস্ত করেছেন।

এবার দুর্গাপূজায় কোনো হুমকি ও নিরাপত্তার শঙ্কা নেই জানিয়ে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া জানান, মণ্ডপগুলো সুইপিং করা হবে। ছিনতাই ও ইভ টিজিং প্রতিরোধে গোয়েন্দা পুলিশ ও কাউন্টার টেররিজম ইউনিট কাজ করবে। নিষিদ্ধ কোনো কিছু বহন করে পূজামণ্ডপে ঢোকা নিষিদ্ধ। প্রতিটি মণ্ডপে ক্লোজ সার্কিট ক্যামেরায় নিরাপত্তা নজরদারির পাশাপাশি আর্চওয়ে থাকবে। শোভাযাত্রার সময় শোভাযাত্রার রুটে অবাঞ্ছিত লোক, হকারদের বসতে দেওয়া হবে না। চলাচলের ক্ষেত্রে সড়কে ডাইভারশন দেওয়া হবে।

সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি মণ্ডপে থাকবে স্বেচ্ছাসেবক। রাজধানীর মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট থাকবে। তারা তল্লাশি করবে ব্যাগ, পোঁটলা, দাহ্য পদার্থ, ছুরি, চাকু, কাঁচি বা এজাতীয় সন্দেহজনক যেকোনো কিছু। এর বাইরে কাউকে পূজামণ্ডপে ঢুকতে দেওয়া হবে না। এ ছাড়া পূজা উৎসব ঘিরে আতশবাজি ও মাদকের ব্যবহার সম্পূর্ণ নিষিদ্ধ থাকবে। ঢাকা মহানগরীতে এবার ২৩৪টি সর্বজনীন দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। সব মন্দিরেই নিরাপত্তাবলয় গড়ে তোলা হবে। নিরাপত্তা তদারকিতে ঢাকেশ্বরী মন্দিরে কন্ট্রোল রুম খোলা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা